×

অর্থনীতি

বিএসইসি’র সঙ্গে বাংলাদেশ ব্যাংকের আলোচনার পরামর্শ বিনিয়োগকারীদের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২১, ০৯:০১ পিএম

বিএসইসি’র সঙ্গে বাংলাদেশ ব্যাংকের আলোচনার পরামর্শ বিনিয়োগকারীদের

প্রতীকী ছবি

পুঁজিবাজারের উন্নয়ন ও গতিশীলতার লক্ষ্যে যে কোনো সিদ্ধান্ত নেয়ার আগে পুঁজিবাজার সংশ্লিষ্টদের সঙ্গে আলোচনা করার জন্য বাংলাদেশ ব্যাংককে দাবি জানিয়েছে বিনিয়োগকারীরা।

বুধবার (৮ সেপ্টেম্বর) বিকালে বাংলাদেশে ব্যাংকের গভর্নর ফজলে কবিরের কাছে পাঠানো একটি চিঠিতে এ দাবি জানিয়েছে বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদ।

চিঠিকে উল্লেখ করা হয়, দীর্ঘ দিনের মন্দাভাব কাটিয়ে ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করেছে পুঁজিবাজার। বর্তমান বিএসইসি’র সুযোগ্য নেতৃত্ব ও সব অংশীজনের সহযোগীতায় পুঁজিবাজারের প্রতি বিনিয়োগকারীদের আস্থা বাড়তে শুরু করেছে। বাজার উন্নয়নে বাংলাদেশ ব্যাংক সব সময়ই বর্তমান বিএসইসিকে সহায়তা করে আসছে। ফলে পুঁজিবাজারের তারল্য সংকট দূর হয়েছে এবং স্থিতিশীল অবস্থায় আছে। এই সহযোগীতা আরো সূদুর প্রসারী হবে এটাই আমাদের কাম্য।

তাই সাধারণ বিনিয়োগকারীদের স্বার্থে পুঁজিবাজার বিষয়ক যে কোনো সিদ্ধান্ত গ্রহণের পূর্বে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) বা সংশ্লিষ্টদের সঙ্গে পরামর্শ নেয়ার জন্য বাংলাদেশ ব্যাংকের কাছে জোর দাবি জানানো হচ্ছে। এতে পুঁজিবাজার আরো গতিশীল হবে এবং সরকারের ভাবমূর্তিও উজ্জ্বল হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App