×

অপরাধ

পাসপোর্টের পরিচালকসহ দুই কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৫৬ পিএম

বহির্গমন ও পাসপোর্ট অফিসের পরিচালক আবু সাইদ ও উপপরিচালক রাজ আহমেদকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। ঘুষের বিনিময়ে পাসপোর্ট দেয়া ও দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তাকে দুদকের প্রধান কার্যালয়ে তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

বুধবার (৮ সেপ্টেম্বর) সংস্থাটির উপপরিচালক আবু বকর সিদ্দিক তাদের জিজ্ঞাসাবাদ করেন বলে দুদকের জনসংযোগ দপ্তর সূত্র নিশ্চিত করেছে।

জানা যায়, বহির্গমন ও পাসপোর্ট অফিসের পরিচালক আবু সাইদ বর্তমানে চট্টগ্রামের বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিস এবং উপপরিচালক রাজ আহমেদ পাসপোর্টের উত্তরা অফিসে ই-পাসপোর্ট এবং স্বয়ংক্রিয় বর্ডার কন্ট্রোল ব্যবস্থাপনা প্রবর্তন প্রকল্পের দায়িত্ব পালন করছেন। অভিযোগের বিষয়ে বলা হয়েছে, পাসপোর্ট অফিসের বিভিন্ন কর্মকর্তারা ঘুষের বিনিময়ে পাসপোর্ট দেয়া ও বিভিন্ন দুর্নীতির মাধ্যমে অবৈধ সম্পদ অর্জন করেছেন। যে তালিকায় ওই দুই কর্মকর্তার নাম রয়েছে।

ঘুষের বিনিময়ে এর আগেও ভারতীয় নাগরিককে পাসপোর্ট দেয়া ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে পাসপোর্ট অধিদপ্তরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। একাধিক মামলাও দায়ের হয় ওই ঘটনায়। সর্বশেষ সাড়ে ৩ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বহির্গমন ও পাসপোর্ট অধিদপ্তরের উপ-সহকারী পরিচালক মো. মোতালেব হোসেন ও তার স্ত্রীর বিরুদ্ধে গত ৩০ জুন পৃথক দুটি মামলা করে দুদক।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App