×

অপরাধ

ই-অরেঞ্জের মালিকসহ দুইজন ফের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৮ সেপ্টেম্বর ২০২১, ০৬:১০ পিএম

ই-অরেঞ্জের মালিকসহ দুইজন ফের রিমান্ডে

ই-অরেঞ্জের মালিক সোনিয়া মেহজাবিন ও তার স্বামী মাসুকুর রহমান। ফাইল ছবি

প্রতারণা করে অর্থ আত্মসাতের অভিযোগে রাজধানীর গুলশান থানায় দায়ের করা মামলায় ই-অরেঞ্জের মালিক মাসুকুর রহমানসহ প্রতিষ্ঠানটির চিফ অপারেটিং অফিসার (সিওও) আমান উল্ল্যাহকে ফের দুই দিনের রিমান্ডে নিতে আদেশ দিয়েছেন আদালত। বুধবার (৮ আগস্ট) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদের আদালত এ আদেশ দেন।

এদিন আসামিদের আদালতে হাজির করা হয়। পরে প্রতারণা ও অর্থ আত্মসাতের অভিযোগে দায়ের করা মামলাটির সুষ্ঠু তদন্তের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। শুনানি শেষে আদালত আসামিদের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এরআগে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছিলেন আদালত। এছাড়া গত ২৩ আগস্ট আদালত তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছিলেন। আসামিদের দেশত্যাগে নিষেধাজ্ঞাও জারি করেছেন আদালত।

মামলার সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে অর্ডার করেও পণ্য না পাওয়ায় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের বিরুদ্ধে মো. তাহেরুল ইসলাম নামে এক ভুক্তভোগী বাদী হয়ে গত ১৬ আগস্ট গুলশান থানায় একটি প্রতারণার মামলা দায়ের করেন। তবে তার সঙ্গে এজাহারে প্রতারণার শিকার আরও ৩৭ জনের স্বাক্ষর রয়েছে। তারা পণ্য ডেলিভারি না দিয়ে ১ লাখ ভুক্তভোগীর প্রায় ১ হাজার ১০০ কোটি টাকা আত্মসাৎ করেছে বলে এজাহারে উল্লেখ করা হয়।

এছাড়া গত ৪ সেপ্টেম্বর গ্রাহকের ৭৬ লাখ টাকা আত্মসাতের অভিযোগে দেশীয় ই-কমার্স প্রতিষ্ঠান ই-অরেঞ্জের কথিত পৃষ্ঠপোষক বনানী থানার পরিদর্শক (তদন্ত) সোহেল রানাসহ ১০ জনের বিরুদ্ধে গুলশান থানায় আরেকটি মামলা দায়ের করা হয়।

এ মামলার অন্য আসামিরা হলেন, প্রতিষ্ঠানটির মালিক সোনিয়া মেহজাবিন, তার স্বামী মাসুকুর রহমান, প্রতিষ্ঠানটির চিফ অপারেটিং অফিসার (সিওও) আমান উল্লাহ, নাজনিন নাহার বিথি, কাওসার, কামরুল হাসান, আব্দুল কাদের, নূরজাহান ইসলাম সোনিয়া ও রুবেল খান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App