×

পুরনো খবর

সশরীরে ৭ অক্টোবর থেকে জবিতে সেমিস্টার পরীক্ষার সিদ্ধান্ত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৫ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) স্থগিত হয়ে যাওয়া সকল বিভাগের সেমিস্টার ফাইনাল পরীক্ষা আগামী ৭ অক্টোবর থেকে সশরীরে নেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সঙ্গে বিশ্ববিদ্যালয়ের সকল ডীন ও চেয়ারম্যানদের এক সমন্বয় সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সভা শেষে মিটিং এর এক সদস্য সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সেমিস্টার ফাইনাল পরীক্ষা হবে সশরীরে। আগামী ৭ অক্টোবর থেকে এ পরীক্ষা নেয়া হবে। বিস্তারিত নোটিশের মাধ্যমে জানানো হবে বলে জানান তিনি।

এরআগে অনলাইনে পরীক্ষা নেয়ার যায় কিনা এ ব্যাপারে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অভিজ্ঞতা অনুসন্ধান এবং কীভাবে অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে পরীক্ষা নেওয়া যায় তার সুপারিশ তেরির জন্য ছয় সদস্য বিশিষ্ট্য একটি আহবায়ক কমিটি গঠন করেছিল বিশ্ববিদ্যালয়।

কমিটিতে বিশ্ববিদ্যালয়ের বিজনেস স্টাডিজ অনুষদের ডিন অধ্যাপক ড. এ. কে. এম. মনিরুজ্জামানকে আহবায়ক এবং বিশ্ববিদ্যালয়ের নেটওয়ার্কিং এন্ড আইটি দপ্তরের পরিচালক অধ্যাপক ড. উজ্জল কুমার আচার্য্যকে সদস্য সচিব করে একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়।

এছাড়া কমিটিতে আইন অনুষদের ডিন অধ্যাপক ড. সরকার আলী আককাস, ছাত্র কল্যাণ পরিচালক অধ্যাপক ড. আব্দুল্লাহ আল বাকী, শিক্ষা ও গবেষণা ইনিস্টিটিউটের পরিচালক অধ্যাপক ড. মনিরা জাহান এবং বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. নাসির উদ্দিনকে সদস্য করা হয়।

উল্লেখ্য, আগামী ১২ সেপ্টেম্বর থেকে সারা দেশের স্কুল কলেজ খোলার বিষয়ে সরকারের সিদ্ধান্ত হওয়ায় অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত থেকে সরে আসে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App