×

অর্থনীতি

বিজ্ঞপ্তি দিয়ে ইভ্যালি থেকে সরে গেল যমুনা গ্রুপ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২১, ০৯:৪৭ এএম

বিজ্ঞপ্তি দিয়ে ইভ্যালি থেকে সরে গেল যমুনা গ্রুপ

ছবি: সংগৃহীত

ইভ্যালিতে বিনিয়োগ করার সিদ্ধান্ত থেকে ঘোষণা দিয়ে সরে গেলো যমুনা গ্রুপ। এক জরুরি গণবিজ্ঞপ্তির মাধ্যমে যমুনা গ্রুপের পরিচালক (মার্কেটিং, সেলস অ্যান্ড অপারেশনস) ডক্টর মোহাম্মদ আলমগীর আলম তার ফেসবুক অ্যাকাউন্টে ইভ্যালিতে বিনিয়োগ করা থেকে সরে আসার এই ঘোষণা দেন।

সরে আসার বিষয়টি নিশ্চিত করে যমুনা গ্রুপের ডিরেক্টর (কমার্শিয়াল) এ.বি.এম. শামসুল হাসান বলেন, ইভ্যালির বর্তমান পরিস্থিতিতে যমুনা গ্রুপের মতো একটি বিখ্যাত প্রতিষ্ঠানের পক্ষে এই মুহূর্তে বিনিয়োগ করা সম্ভব নয়।

বিজ্ঞপ্তিতে তিনি লিখেছেন, কোনও চূড়ান্ত বিনিয়োগের আগে পুঙ্খানুপুঙ্খভাবে পর্যালোচনা এবং পুনঃপর্যালোচনা ছাড়া কোনও ব্যবসায়িক খাতে শত শত কোটি টাকা বিনিয়োগ করার অবিবেচনাপ্রসূত সিদ্ধান্ত গ্রহণ করে যমুনা গ্রুপ দীর্ঘ সময়ের কষ্টার্জিত অর্থ, সুনাম, মেধা ও সক্ষমতাকে ঝুঁকিতে ফেলতে রাজি নয়।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অন্য কোনও কোম্পানিতে যমুনা গ্রুপের অর্থ বিনিয়োগ করার সিদ্ধান্ত, এখতিয়ার এবং অধিকার শুধু যমুনা গ্রুপের একান্ত বিষয়, এটি কারও অনুরোধে ঢেঁকি গেলার বিষয় নয়। অন্য কোনও কোম্পানির অভ্যন্তরীণ বিষয়ে যমুনা গ্রুপ কোনও দায় অতীতেও নেয়নি, ভবিষ্যতেও নেবে না।

এদিকে যমুনা গ্রুপ বলছে, যমুনা গ্রুপ ব্যবসা পরিচালনায় উৎপাদনমুখী ও গঠনমূলক ব্যবসায়িক নীতিকেই গুরুত্ব দেয়। যা দেশের শিল্প অবকাঠামোগত ব্যাপকভিত্তিক উন্নয়নের পাশাপাশি দীর্ঘ মেয়াদে লক্ষ লক্ষ মানুষের প্রত্যক্ষ ও পরোক্ষভাবে কর্মসংস্থান সৃষ্টিতে ও জীবন-জীবিকার সংস্থানে উল্লেখযোগ্য ভূমিকা রেখে আসছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App