×

জাতীয়

পার্থ গোপালের মামলা দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদলি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২১, ০১:২৫ পিএম

পুলিশের সাবেক উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজন্স) পার্থ গোপাল বণিকের বিরুদ্ধে দুর্নীতি ও মানিলন্ডারিং আইনে দায়ের করা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এ বদলির আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেন এ আদেশ দেন।

জানা যায়, এদিন এ মামলার সাক্ষ্যগ্রহণের দিন ধার্য ছিল। এজন্য আসামি পার্থ গোপাল বণিককে আদালতে হাজির করা হয়। তবে উচ্চ আদালতের নির্দেশে মামলাটির সাক্ষ্যগ্রহণ না করে দ্রুত বিচার ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন বিচারক।

এর আগে গত ২ সেপ্টেম্বর এ মামলায় দুই জনের সাক্ষ্যগ্রহণ করেন আদালত। এরপর পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আজ দিন ধার্য করেন। এ দুইজনসহ মামলাটিতে মোট পাঁচ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ২৮ জুলাই কারাগারের অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দুদকের প্রধান কার্যালয়ে পার্থ গোপাল বণিককে জিজ্ঞাসাবাদ করার পর তার ধানমন্ডির ফ্ল্যাটে অভিযান চালানো হয়। এসময় ফ্ল্যাট থেকে ৮০ লাখ টাকা উদ্ধার হয়। পরদিন ২৯ জুলাই তার বিরুদ্ধে দণ্ডবিধির ১৬১ ধারাসহ দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৭(১) ধারা, দুর্নীতি প্রতিরোধ আইন ১৯৪৭ এর ৫ (২) ধারা এবং মানি লন্ডারিং প্রতিরোধ আইন ২০১২ এর ৪ (২) ধারায় দুদকের ঢাকা সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা দায়ের করে দুদক।

এরপর ২৪ আগস্ট পার্থ গোপালের বিরুদ্ধে মামলার তদন্ত কর্মকর্তা দুর্নীতি দমন কমিশনের (দুদক) সহকারী পরিচালক মো. সালাহউদ্দিন ১৪ জনকে সাক্ষী করে আদালতে অভিযোগপত্র জমা দেন। এরপর ৪ নভেম্বর আদালত মামলাটির অভিযোগ গঠন করে বিচার শুরু করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App