×

খেলা

পাকিস্তানকে টপকে আবারও টেস্ট চ্যাম্পিয়নশিপের এক নম্বরে ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২১, ১২:১৫ পিএম

পাকিস্তানকে টপকে আবারও টেস্ট চ্যাম্পিয়নশিপের এক নম্বরে ভারত

জয়ের পর ভারত দল

হেডিংলে টেস্টে হারের পর একধাক্কায় তিন নম্বরে নেমে যেতে হয়েছিল ভারতকে। ওভালে জয় তুলে নিয়ে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ টেবিলের শীর্ষে ফিরল টিম ইন্ডিয়া।

লিডসে হারের পর তিনটি টেস্ট থেকে ৩৮.৮৮ শতাংশ হারে ১৪ পয়েন্ট নিয়ে তিন নম্বরে ছিলেন কোহলিরা। ওভালের জয়ের পর ১২ পয়েন্ট সংগ্রহ করে ভারত। ফলে চার টেস্টে ৫৪.১৭ শতাংশ হারে ভারতের সংগৃহীত পয়েন্ট দাঁড়ায় ২৬। তারা একলাফে এক নম্বরে উঠে আসে। খবর হিন্দুস্তান টাইমস।

কোহলিরা শীর্ষে ফেরায় সিংহাসন খোয়াতে হয় বাবর আজমদের। ২টি টেস্ট থেকে ৫০.০০ শতাংশ হারে ১২ পয়েন্ট সংগ্রহ করা পাকিস্তান নেমে যায় দ্বিতীয় স্থানে। ওয়েস্ট ইন্ডিজকেও পিছিয়ে যেতে হয় একধাপ। পাকিস্তানের মতো ওয়েস্ট ইন্ডিজও ২টি টেস্ট থেকে ৫০.০০ শতাংশ হারে ১২ পয়েন্ট সংগ্রহ করেছে। তারা আপাতত তিন নম্বরে রয়েছে।

ইংল্যান্ড ওভাল টেস্ট হারায় তাদের সংগৃহীত পয়েন্টের শতকরা হার কমলেও লিগ টেবিলে অবস্থান বদল হল না। জো রুটরা আগেও চার নম্বরে ছিলেন, এখনও রয়েছেন চার নম্বরে। হেডিংলে টেস্টের পর তিনটি ম্যাচ থেকে ৩৮.৮৮ শতাংশ হারে ১৪ পয়েন্ট সংগ্রহ করেছিল ইংল্যান্ড। ওভালে পরাজিত হওয়ার পর ব্রিটিশদের সংগ্রহে রয়েছে ২৯.১৭ শতাংশ হারে ১৪ পয়েন্ট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App