×

জাতীয়

জামায়াত সেক্রেটারিসহ ৯ নেতাকর্মী চারদিনের রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:১৫ পিএম

জামায়াত সেক্রেটারিসহ ৯ নেতাকর্মী চারদিনের রিমান্ডে

জামায়াতের আটক ৯ নেতার তিনজন।

জামায়াত সেক্রেটারিসহ ৯ নেতাকর্মী চারদিনের রিমান্ডে

আদালতে জামায়াতে ইসলামির সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার। ছবি: ভোরের কাগজ

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বৈঠকের সময় গ্রেপ্তার জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৯ জনের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনের মামলায় ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বেগম মাহমুদার আদালত শুনানি শেষে এ আদেশ দেন।

মামলার অপর আসামিরা হলেন-জামায়াতে ইসলামির সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, রফিকুল ইসলাম খান, নির্বাহী পরিষদ সদস্য ইজ্জত উল্লাহ, মোবারক হোসেন, আব্দুর রব, ছাত্র শিবিরের সাবেক সভাপতি ইয়াসিন আরাফাত, জামায়াতের কর্মী মনিরুল ইসলাম ও আবুল কালাম।

এদিন আসামিদের আদালতে হাজির করে ভাটারা থানা পুলিশ। এরপর এ মামলার সুষ্ঠু তদন্তের জন্য প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চান মামলার তদন্তকারী কর্মকর্তা ভাটারা থানার উপ-পরিদর্শক মো. আমিনুল ইসলাম। তবে আসামিপক্ষের আইনজীবীরা এর বিরোধিতা করেন। শুনানি শেষে বিচারক প্রত্যেকের ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামি জামায়াতের নেতারা বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসায় গোপন বৈঠকে মিলিত হন। বৈঠকে তারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনা করছিলেন। এসময় গোপন সংবাদের ভিত্তিতে তাদের আটক করে পুলিশ। পরে তাদের বিরুদ্ধে ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে একটি মামলা দায়ের করা হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App