নিউজ ফ্ল্যাশ

আগের সংবাদ

জিতলে সিরিজ টাইগারদের হারলে সমতা কিউইদের

পরের সংবাদ

সাংবাদিক কাজলের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২১ , ৮:৩৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২১ , ৯:০১ অপরাহ্ণ
ফটো সাংবাদিক কাজল

রাজধানীর শেরেবাংলা নগর থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফটোসাংবাদিক শফিকুল ইসলাম কাজলের বিরুদ্ধে দেওয়া চার্জশিট (অভিযোগপত্র) গ্রহণ করেছেন আদালত। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আস্ সামছ জগলুল হোসেন অভিযোগপত্রটি গ্রহণ করেন। এরপর আদালত তার বিরুদ্ধে অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ২০ অক্টোবর দিন ধার্য করেন। বর্তমানে কাজল হাইকোর্ট থেকে জামিনে রয়েছেন।

এ মামলার অভিযোগে বলা হয়, গত বছরের ২ মার্চ মানবজমিন পত্রিকায় প্রধান সম্পাদক মতিউর রহমানের নির্দেশে রিপোর্টার আল-আমিন ‘পাপিয়ার মুখে আমলা, এমপি, ব্যবসায়ীসহ ৩০ জনের নাম’ শিরোনামে সংবাদ প্রকাশ করেন। সেখানে সংসদ সদস্যদের মধ্যে ঠাকুরগাঁও, দিনাজপুর, নীলফামারী, রংপুর, কুষ্টিয়া ও মাগুরা জেলার একজন করে সংসদ সদস্যের পাপিয়ার সঙ্গে সংশ্লিষ্টতা রয়েছে বলে উল্লেখ করেন। এটি প্রকাশের মাধ্যমে আসামিরা বাদী এবং সংসদ সদস্যদের সামাজিকভাবে হেয়প্রতিপন্ন করে সুনাম ক্ষুণ্ন করেছেন। আসামিরা পরস্পর যোগসাজশে এ ধরনের সংবাদ প্রকাশ করে বাদীকে হেয়প্রতিপন্ন করে স্বার্থ হাসিলের অপচেষ্টা করেছেন। তাই বাদী মামলা দায়ের করতে বাধ্য হয়েছেন বলে উল্লেখ করা হয়।

এ অভিযোগে ৯ মার্চ কাজলসহ ৩২ জনের বিরুদ্ধে রাজধানীর শেরে বাংলা নগর থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য সাইফুজ্জামান শেখর। এরপর এ বছরের ৭ ফেব্রুয়ারি মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক মোহাম্মদ রাসেল মোল্লা আদালতে চার্জশিট দাখিল করেন।

এসময় এ মামলা থেকে কাজলবাদে বাকি ৩১ জনকে অব্যাহতি দেওয়া হয়। তারা হলেন- দৈনিক মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, পত্রিকাটির রিপোর্টার আল-আমিন, প্রিন্স ফাহিম, আরিফুল ইসলাম আরিফ, ফরহাদ খান, জুয়েল আহমেদ, মোহাম্মাদ মোসলেম, মো. মিজানুর রহমান, মোর্শেদ আলম, কাকন আবু হানিফ, মো. রুবেল, আয়েশা আমান, মো. শামিম আক্তার, মো. সাত্তার মৃধা, মো. তৌফিক, মিলি হাসান, হাবিব আদনান, ঋষি কান্ত, মো. সোহেল হোসেন, ছালেহ আহমেদ, জসিম উদ্দিন, মো. খাইরুল ইসলাম, হেদায়েতুল ইসলাম, মো. মাহফুজ আহমেদ, এম এ মামুন, মো. হেলাল, সেলিম চৌধুরী, ইস্পাত মোহাম্মাদ, বেলায়েত হোসেন, মারুফ রাজু ও মকটেল হোসেন মুক্তি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়