ইউএস ওপেনের শেষ আটে সাকারি

আগের সংবাদ

যুক্তরাজ্যের লাল-তালিকা থেকে বাংলাদেশকে বাদ দেয়ার অনুরোধ

পরের সংবাদ

মনের স্বাস্থ্য ফেরাতে কর্মীদের ১০ দিনের ছুটি!

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২১ , ১০:৪৭ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২১ , ১০:৪৭ অপরাহ্ণ

করোনায় বিশ্ব আক্রান্ত হওয়ার পর থেকেই মানুষ ঘরবন্দি। এমতাবস্থায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত মানসিক স্বাস্থ্য। কর্মীদের মন ভাল রাখতে তাই অভিনব পদক্ষেপ করল একটি সংস্থা। সংস্থার কর্মীদের মানসিক স্বাস্থ্য ফেরাতে ১০ দিন ছুটি ঘোষণা করল ওই ভারতীয় সংস্থা। সম্প্রতি কর্মীদের জন্য এমন ঘোষণা করেছে ‘মেসো’ নামে ওই সংস্থাটি।

সমস্ত কর্মীকে নভেম্বরের ৪ তারিখ থেকে ১৪ পর্যন্ত ছুটি দিল তারা। এই ১০ দিন নিজেদের মতো সময় কাটাতে পারবেন কর্মীরা। সারা ভারত জুড়েই এই ছুটি পাবেন কর্মীরা। এই সংস্থায় প্রায় এক হাজার কর্মী রয়েছেন। তাঁরা সকলেই এই সুবিধা পাবেন।

এই সংস্থার তরফে জানানো হয়েছে, অক্টোবর মাসটিতে নানা উৎসবে মেতে থাকে ভারতবাসী। এই সময়ে কর্মীদের উপর কাজের চাপ অনেক বেশি থাকে। উৎসবের মরসুম শেষ হলেই তাই কর্মীদের ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সংস্থাটি। কর্তৃপক্ষের বিশ্বাস, মন ভাল থাকলে তার সুফল মিলবে কাজেও।

২০১৬ সালে ভিদিত আত্রে এবং সঞ্জীব বার্নওয়াল এই সংস্থাটি প্রতিষ্ঠা করেন। এটি সম্পূর্ণরূপেই একটি অনলাইন সংস্থা। অনলাইন প্ল্যাটফর্মের মাধ্যমে ক্ষুদ্র ব্যবসায়ীদের মুনাফা অর্জনের সুযোগ করে দিয়েছে সংস্থাটি। প্রতিষ্ঠার পর থেকে এই সংস্থা পসার ঘটেছে যথেষ্ট। ফেসবুক, হোয়াটঅ্যাপ এবং ইউটিউবের মাধ্যমেই কেনাবেচা হয়ে থাকে এই সংস্থায়।

২০১৯ সালে সংস্থার সম্পত্তির পরিমাণ ছিল ১২ কোটি ৫০ লক্ষ ডলার। ২০২১-এ তা বেড়ে হয়েছে ২০ কোটি ডলার। একাধিক পুরস্কারও পেয়েছে এই অনলাইন সংস্থাটি। লিঙ্কডইন-এর তথ্য অনুযায়ী ভারতের প্রথম ২৫টি স্টার্টআপ-এর মধ্যে জায়গা করে নিয়েছে এই সংস্থাটি।

এসএইচ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়