কুমিল্লা-৭ উপনির্বাচন: ভোটকেন্দ্র চূড়ান্তের নির্দেশ ইসির

আগের সংবাদ

নিউজ ফ্ল্যাশ

পরের সংবাদ

একদিনে বছরের সর্বোচ্চ ৩৪৩ ডেঙ্গু রোগী হাসপাতালে

প্রকাশিত: সেপ্টেম্বর ৭, ২০২১ , ৮:২৬ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৭, ২০২১ , ৮:২৬ অপরাহ্ণ

একদিনে ৩৪৩ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন, যা চলতি বছরে একদিনের মধ্যে সর্বোচ্চ। এর আগে ২ সেপ্টেম্বর একদিনে ৩৩০ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এ তথ্য জানানো হয়। এ নিয়ে সেপ্টেম্বর মাসের প্রথম সাত দিনেই ডেঙ্গু রোগী ২ হাজার ছাড়াল। এর মধ্যে মারা গেছেন ছয়জন।

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১২ হাজার ৪৩৪ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫২ জনের।

কন্ট্রোল রুম জানায়, গত ২৪ ঘণ্টায় হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর মধ্যে ঢাকাতেই ২৮৬ জন ও ঢাকার বাইরে ৫৭ জন। বর্তমানে সারা দেশের হাসপাতালগুলোতে ভর্তি হওয়া ডেঙ্গু রোগী ১ হাজার ২৮১ জন। এর মধ্যে ঢাকার হাসপাতালে রয়েছে ১ হাজার ১৩৩ জন।

হাসপাতালে ভর্তি হওয়াদের মধ্যে ১১ থেকে ২০ বছর বয়সীদের সংখ্যাই ২১ দশমিক ১ শতাংশ। আর ২১ থেকে ৩০ বছর বয়সীদের সংখ্যা ২৫ দশমিক ৪ শতাংশ।

ডি-আরআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়