×

খেলা

স্থগিত হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২১, ০২:৫৫ এএম

স্থগিত হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

অপ্রত্যাশিতভাবে ম্যাচ বন্ধ হওয়ার পর পর অবাক হয়ে যান ব্রাজিল-আর্জেন্টিনা সেরা খেলোয়াড় নেইমার-মেসি।

স্থগিত হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

মেসি-নেইমার দুজনই চেয়েছিলেন সমাধান হোক বিষয়টির। কিন্তু তা হয়নি

স্থগিত হয়ে গেল ব্রাজিল-আর্জেন্টিনার লড়াই

ম্যাচ স্থগিত হওয়ায় হতাশ আর্জেন্টিনা ও ব্রাজিলের খেলোয়াড়রা

আজ সোমবার করোনার নিয়ম ভঙ্গ করে ও মিথ্যা তথ্য দিয়ে খেলতে নেমেছে আর্জেন্টিনার খেলোয়াড়রা। এমন দোহাই দিয়ে খেলার মাঝে হঠাৎ করে ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মীরা হানা দেয়। এর ফলে স্থগিত করে দেয়া হয়েছে ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি। লাতিন আমেরিকার ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা কনমেবল নিশ্চিত করেছে বিষয়টি। তারা জানিয়েছে ফিফার কাছে এ বিষয়টি রিপোর্ট করা হবে।

মিথ্যা তথ্য দিয়ে আর্জেন্টিনার চারজন খেলোয়াড় মাঠে নেমেছিলেন এমন দাবী অস্বীকার করেছে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন।

ম্যাচটি শুরু হওয়ার ছয় মিনিট পর বন্ধ হয়ে যায়। করোনার নির্দেশনা অমান্য করায় খেলা শুরু হওয়ার পর ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা ম্যাচ বন্ধ করে দিতে আসেন। এ নিয়ে আর্জেন্টিনার খেলোয়াড় ও ব্রাজিলের স্বাস্থ্য বিভাগের কর্মীদের ধাক্কাধাক্কির ঘটনাও ঘটে।

[caption id="attachment_305969" align="aligncenter" width="355"] মেসি-নেইমার দুজনই চেয়েছিলেন সমাধান হোক বিষয়টির। কিন্তু তা হয়নি[/caption]

ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা চার আর্জেন্টাইন এমিলিয়ানো মার্টিনেজ, ক্রিশ্চিয়ান রোমেরো, জিও লে সেলসো ও এমিলিয়ানো বুয়েন্দিয়াকে কোয়ােন্টাইনে থাকার নির্দেশ দেয় ব্রাজিলের স্বাস্থ্য অধিদপ্তর অথবা নিজ দেশে চলে যেতে বলে। কিন্তু আর্জেন্টাইন এ চারজন দলের সঙ্গে হোটেল থেকে স্টেডিয়ামে আসেন এবং গোলরক্ষক মার্টিনেজ, জিও লে সেলসো ও ক্রিশ্চিয়ানো রোমেরো শুরুর একাদশে মাঠে নামেন। আর্জেন্টিনা টিম হোটেলে গিয়ে বিষয়টি অবগত করার পরও তারা মাঠে আসেন।

ব্রাজিলের করোনার নিয়ম অনুযায়ী ইউনাইটেড কিংডম থেকে আসা যে কোন অ-ব্রাজিলীয়কে ১০ দিনের বাধ্যতামূ্লক কোয়ারেন্টাইনে থাকতে হবে বলে নির্দেশনা রয়েছে।

এ ঘটনার এক ঘন্টার মধ্যে বাসে করে বিমানবন্দরে চলে যায় মেসিরা। আর দর্শকদের আনন্দ দেয়ার জন্য মাঠে অনুশীলনে নামে ব্রাজিলের খেলোয়াড়রা।

[caption id="attachment_305970" align="aligncenter" width="743"] ম্যাচ স্থগিত হওয়ায় হতাশ আর্জেন্টিনা ও ব্রাজিলের খেলোয়াড়রা[/caption]

এ ম্যাচের ফলাফল কি হবে তা এখনো জানা যায়নি। তবে ম্যাচ পরিত্যক্ত বা স্থগিত হলে দুই দলকে পয়েন্ট ভাগ করে দেয়া হয়। সর্বশেষ পয়েন্ট টেবিলেও দেখা যাচ্ছে আর্জেন্টিনা-ব্রাজিলকে পয়েন্ট ভাগ করে দেয়া হয়েছে। কিন্তু তদন্ত করে পরবর্তীতে জানা যাবে ম্যাচের ফলাফল কি হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App