×

জাতীয়

বিমানবন্দরে পিসিআর ল‍্যাব স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২১, ১২:৫৬ পিএম

বিমানবন্দরে পিসিআর ল‍্যাব স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর

গণভবন থেকে ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে সোমবার সচিবালয়ে মন্ত্রিপরিষদ সভায় বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ছবি: পিএমও

বিমানবন্দরে পিসিআর ল‍্যাব স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর

বিদেশগামী যাত্রীদের জন‍্য দেশের বিমানবন্দরগুলোতে পিসিআর টেস্টের জন‍্য ল‍্যাব বসানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৬ সেপ্টেম্বর) মন্ত্রিপরিষদের বৈঠকে এ নির্দেশ দেন তিনি।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশের ফলে আগামী দুই তিনদিনের মধ‍্যে পিসিআর টেস্ট মেশিন বসে যাবে।

বিমানবন্দরে পিসিআর ল‍্যাব না থাকায় প্রবাসী শ্রমিকরা বিদেশ যেতে পারছিলেন না। এখন ল‍্যাব স্থাপনের উদ‍্যোগ নেওয়ায় করোনা টেস্ট রিপোর্ট পাওয়া যাবে চার থেকে ছয় ঘণ্টার মধ‍্যে।

রবিবার সংসদে বিষয়টি বিবেচনা করে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর, হযরত শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর ও সিলেটের ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে পিসিআর ল্যাব স্থাপনের দাবি তোলেন সাংসদরা।

সরকার দলীয় সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমেদ বলেন, আমাদের দেশ থেকে অনেক বিদেশেই যাচ্ছে, যাদেরকে করোনা পরীক্ষা করতে হয়। যাতে কিছু ভোগান্তি হচ্ছে। করোনার পরীক্ষার রিপোর্ট ৬ ঘণ্টার মধ্যে না পেলে বিমান কর্তৃপক্ষ বা অন্যান্য বিদেশি বিমান কর্তৃপক্ষ তা গ্রহণ করছে না। এতে বিদেশ যাত্রীরা যথেষ্ট ভোগান্তির শিকার হচ্ছেন।

এছাড়া গত রবিবার সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরসহ দেশের তিনটি আন্তর্জাতিক বিমানবন্দরে দ্রুত করোনা পরীক্ষার জন্য র‌্যাপিড পিসিআর ল্যাব স্থাপনের দাবি জানায় প্রবাসীরা।

এসময় আটকে পড়া প্রবাসীরা বলেন, সরকারিভাবে এ ল্যাব দ্রুত স্থাপন করা না হলে হাজার হাজার প্রবাসী পরিবারকে পথে বসতে হবে। এতে দেশের রেমিট্যান্সের পরিমাণ কমে আসবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App