×

জাতীয়

জামায়াতের সেক্রেটারি গোলাম পরওয়ারসহ ৯ নেতাকর্মী আটক

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২১, ০৮:১৯ পিএম

জামায়াতের সেক্রেটারি গোলাম পরওয়ারসহ ৯ নেতাকর্মী আটক

জামায়াতের সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ার। ফাইল ছবি

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ৯ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

আটকদের মধ্যে রয়েছেন, জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খান ও হামিদুর রহমান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য আবদুর রব, অধ্যক্ষ ইজ্জত উল্লাহ, মোবারক হোসাইন ও ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় সভাপতি ইয়াসিন আরাফাত। সোমবার (৬ সেপ্টেম্বর) রাতে বসুন্ধরা আবাসিক এলাকার একটি বাসা থেকে তাদেরকে আটক করা হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গুলশানের বিভাগের উপকমিশনার মো. আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে জানান, রাষ্ট্রদ্রোহের ষড়যন্ত্র এবং দেশকে অস্থিতিশীল করতে তারা গোপন বৈঠকে মিলিত হয়েছিল। পরে গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। একপর্যায়ে একটি বাসা থেকে তাদের ৯ জনকে আটক করে ভাটারা থানা পুলিশ। রাত ৮টার দিকেও সেখানে অভিযান অব্যাহত ছিলো। অভিযান শেষে আটক হওয়া সবার পরিচয়সহ বিস্তারিত তুলে ধরা হবে বলে জানিয়েছে ভাটারা থানা পুলিশ।

এদিকে, জামায়াতে ইসলামের এক বিবৃতিতে জানায়, জামায়াতের নিয়মিত কাজের অংশ হিসেবে জামায়াতের সেক্রেটারি জেনারেলের সভাপতিত্বে এক বৈঠকের আয়োজন করা হয়। এই বৈঠক থেকে জামায়াতের ৭ জন কেন্দ্রীয় নেতাসহ ১০ জনকে আটক করা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App