×

জাতীয়

এস কে সিনহার দুর্নীতি মামলার যুক্তিতর্ক ১৪ সেপ্টেম্বর

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২১, ০৩:১৯ পিএম

ফারমার্স ব্যাংক (বর্তমানে পদ্মা ব্যাংক) থেকে চার কোটি টাকা ব্যক্তিগত ব্যাংক অ্যাকাউন্টে স্থানান্তর ও আত্মসাৎ করার অভিযোগে সাবেক প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এস কে) সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে দায়ের করা মামলায় রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপনের জন্য আগামী ১৪ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (৬ সেপ্টেম্বর) ঢাকার বিশেষ জজ আদালত-৪ এর বিচারক শেখ নাজমুল আলম এ দিন ধার্য করেন।

এদিন ১১ আসামির মধ্যে ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী, ভাইস প্রেসিডেন্ট মো. লুৎফুল হক, সাবেক এমডি এ কে এম শামীম ও সাবেক এসইভিপি গাজী সালাহউদ্দিন আত্মপক্ষ সমর্থনের লিখিত বক্তব্য দেন। এরপর বিচারক রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপনের জন্য ১৪ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

এরআগে গত ২৯ আগস্ট এ মামলার সাত আসামি আদালতে আত্মপক্ষ সমর্থনে নিজেদেরকে নির্দোষ দাবি করেন। এসময় তারা আদালতে লিখিত বক্তব্য দিতে চাইলে আদালত তাদের লিখিত বক্তব্য দাখিলের জন্য ৬ সেপ্টেম্বর দিন ধার্য করেন।

উল্লেখ্য, প্রতারণার আশ্রয় নিয়ে ফারমার্স ব্যাংকের গুলশান শাখা থেকে ভুয়া ঋণ তৈরি করে অর্থ আত্মসাতের অভিযোগে ২০১৯ সালের ১০ জুলাই দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন বাদী হয়ে কমিশনের জেলা সমন্বিত কার্যালয় ঢাকা-১ এ এসকে সিনহাসহ ১১ জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। পরে একই বছরের ডিসেম্বরে মামলার তদন্ত কর্মকর্তা চার্জশিট দাখিল করেন।

২০২০ সালের ৫ জানুয়ারি আদালত চার্জশিট গ্রহণ করেন। এরপর ২০২০ সালের ১৩ আগস্ট আদালত অভিযোগ গঠন করে মামলার বিচারকাজ শুরু করেন। তবে আসামিদের মধ্যে এসকে সিনহাসহ চারজন পতালক, একজন কারাগারে আটক এবং বাকি ছয়জন জামিনে রয়েছেন। এ মামলায় মোট ২১ জনের সাক্ষ্য নেওয়া হয়েছে বলে আদালত সূত্রে জানা যায়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App