×

জাতীয়

অবৈধ সম্পদ অর্জন: তিতাসের ৫ কর্মকর্তাকে দুদকে জিজ্ঞাসাবাদ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৬ সেপ্টেম্বর ২০২১, ০৪:২৫ পিএম

বিভিন্ন অনিয়ম-দুর্নীতি ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের পাঁচ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (০৬ সেপ্টেম্বর) দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির উপ-পরিচালক নুরুল হুদা সকাল সাড়ে ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ করেন। বিষয়টি নিশ্চিত করে দুদক সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার বলেন, অবৈধ সম্পদসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

আজ যাদের জিজ্ঞাসাবাদ করা হয়েছে তারা হলেন- তিতাসের উপ-ব্যবস্থাপক আনিসুজ্জামান, মো. আব্দুল মান্নান, পার্সেল শাখার ব্যবস্থাপক হাসিবুজ্জামান, করপোরেট বিভাগের মহাব্যবস্থাপক মাহামুদুর রব এবং করোশন কন্ট্রোল শাখার ব্যবস্থাপক আবুবকর সিদ্দিকুর রহমান। এর আগে রবিবার (৫ সেপ্টেম্বর) তিতাসের তিন কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করে দুদক।

এর আগে, গত ২৩ আগস্ট পেট্রোবাংলার পরিচালক আইয়ুব খান চৌধুরীসহ ২০ জনকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে দুদক। তাদেরকে পর্যায়ক্রমে ৫ থেকে ৮ সেপ্টেম্বর দুদক কার্যালয়ে হাজির হয়ে বক্তব্য দেয়ার জন্য নোটিস দেয়া হয়। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) যাদের জিজ্ঞাসাবাদ করা হবে তারা হলেন- পেট্রোবাংলার পরিচালক আইয়ুব খান চৌধুরী, তিতাসের জোন-৯ এর কম্পিউটার অপারেটর মো. মিজানুর রহমান ও জাকির হোসেন।

এছাড়া বুধবার (৮ সেপ্টেম্বর) তলবকৃতরা হলেন- তিতাস গ্যাস ডিস্ট্রিবিউশন লিমিটেডের সাবেক পরিচালক খান মইনুল মোস্তাক, প্রতিষ্ঠানটির কর্মচারী মহরম আলী, মো. আবু সাঈদ, মো. মফিজ ও মো. মানিক মিয়া।

দুদক সূত্র জানায়, অবৈধ গ্যাস-সংযোগ, মিটার টেম্পারিংসহ বিভিন্ন অনিয়মের মাধ্যমে অর্থ আত্মসাৎ এবং অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে প্রায় তিন বছর যাবত এসব কর্মকর্তার বিরুদ্ধে অনুসন্ধান চলছে। প্রাথমিক অনুসন্ধানে পাওয়া তথ্য-প্রমাণ ও জিজ্ঞাসাবাদ করা সংশ্লিষ্টদের জবানবন্দির ভিত্তিতে ২০ জনকে তলবী নোটিশ পাঠানো হয়। দুদকের উপ-পরিচালক নুরুল হুদা অনুসন্ধানকারী কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App