‘বঙ্গবন্ধু কন্যা, আমাকে কি একটু নিরাপত্তা দিতে পারেন!'

আগের সংবাদ

পঞ্চগড়ে বলাৎকারের অভিযোগে সাবেক সেনা সদস্য গ্রেপ্তার

পরের সংবাদ

১৬১ ইউপি ভোটে যানবাহন-নৌযান চলাচলে নিষেধাজ্ঞা ইসির

প্রকাশিত: সেপ্টেম্বর ৬, ২০২১ , ৯:২৩ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৬, ২০২১ , ৯:২৩ অপরাহ্ণ

আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিতব্য ১৬১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনকে ঘিরে সংশ্লিষ্ট এলাকায় যানবাহন-নৌযান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে নির্বাচন কমিশন (ইসি)। সোমবার (৬ সেপ্টেম্বর) ইসির নির্বাচন পরিচালনা শাখার উপসচিব মো. আতিয়ার রহমানের সই করা পৃথক আদেশে এ নিষেধাজ্ঞার বিষয়ে জানানো হয়। এসব ইউনিয়ন পরিষদের নির্বাচন করোনা পরিস্থিতি বাড়ার কারণে স্থগিত হয়ে যায়।

ইসি জানায়, তফসিল অনুযায়ী ১৬১টি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ আগামী ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এ নির্বাচন উপলক্ষে ট্রাক, পিকআপ, লঞ্চ, স্পিডবোট, ইঞ্জিনচালিত নৌযান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

সংশ্লিষ্ট এলাকায় ভোটগ্রহণের আগের দিন অর্থাৎ ১৯ সেপ্টেম্বর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২০ সেপ্টেম্বর মধ্যরাত ১২টা পর্যন্ত লঞ্চ, স্পিডবোট ইঞ্জিনচালিত সব ধরনের নৌযান চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে।

তবে জনগণ তথা ভোটারদের চলাচলের জন্য ইঞ্জিনচালিত ক্ষুদ্র নৌযান নিষেধাজ্ঞার বাইরে থাকবে। ১৯ সেপ্টেম্বর দিবাগত মধ্যরাত ১২টা থেকে ২১ সেপ্টেম্বর সকাল ছয়টা পর্যন্ত মোটরসাইকেল চলাচলের ওপর নিষেধাজ্ঞা বলবৎ থাকবে।

ইসি জানায়, রিটার্নিং অফিসারের অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনি এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের (পরিচয়পত্র থাকতে হবে) চলাচলের ক্ষেত্রে নিষেধাজ্ঞা শিথিলযোগ্য। তাছাড়া, নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক (পরিচয়পত্র থাকতে হবে), নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শকের জন্য এ নিষেধাজ্ঞা থাকবে না।

এর বাইরে জরুরি কাজে যেমন অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কাজে ব্যবহারের জন্য যানবাহন চলাচলের ক্ষেত্রে এ নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না। এছাড়া, জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ নিষেধাজ্ঞা শিথিলের বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে পারবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়