×

ক্রিকেট

সিরিজ জিততে টাইগারদের চাই ১২৯ রান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪২ পিএম

সিরিজ জিততে টাইগারদের চাই ১২৯ রান

নিউজিল্যান্ডের ব্যাটসম্যানকে সাজঘরে ফিরেয়ে উল্লাসে মাতে টাইগাররা

তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে রবিবার (৫ সেপ্টেম্বর) টাইগার বোলারদের বিপক্ষে ব্যাট হাতে পাত্তাই পায়নি কিউই ব্যাটসম্যানরা। সাইফউদ্দিন- মোস্তাফিজদের বোলিং তোপের সামনে কোমর সোজা করে দাঁড়াতে পারেনি সফরকারীরা। ফলে নির্ধারিত ২০ ওভার শেষে ৫ উইকেট হারিয়ে ১২৮ রান করে কিউইরা। এই রানের জবাবে আর কিছুক্ষণ পর ব্যাট হাতে লড়াই করবে টাইগাররা।

এদিন টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের দলপতি টম লাথাম। শুরুতেই ঝড়ের আভাস দেন কিউই ওপেনার ফিন অ্যালেন। প্রথম ওভারে মেহেদী হাসানকে হাঁকান দুই চার। তবে অ্যালেনকে বেশিদূর যেতে দেননি মোস্তাফিজুর রহমান। তার বল বুঝতে না পেরে মাহমুদউল্লাহর হাতে ক্যাচ তুলে দেন। অ্যালেন ১০বলে ৩ চারের সাহায্যে ১৫ রান করেন। তবে শুরুতে উইকেট হারালেও ফের ঘুরে দাঁড়ায় কিউইরা। উইল ইয়ং ও রাচিন রবীন্দ্র রানের চাকা সচল রাখার চেষ্টা করেন। কিন্তু সাইফউদ্দিনের লেন্থ বলে পরাস্ত হন উইল ইয়ং। সাইফউদ্দিন একই ওভারে ষষ্ঠ বলে এলবিডব্লিউ করে সাজঘরে ফেরান গ্র্যান্ডহোমকেও। ইয়ং ২০ বলে ২০ রান করলেও গ্র্যান্ডহোম রানের খাতা খুলতে পারেননি।

এরপর বল হাতে চমক দেখান মাহমুদউল্লাহ রিয়াদ। তার বলে এগিয়ে এসে মারতে গিয়ে বোল্ড হন রাচিন রবীন্দ্র।আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ২০ বলে ২০ রান। এরপর ক্রিজে আসেন নিউজিল্যান্ডের দলপতি টম লাথাম। কিন্তু ১১তম ওভারের ৫ম বলে মেহেদীর করা বলে তার হাতেই ক্যাচ তুলে দেন লাথাম। আউটের আগে তার ব্যাট থেকে আসে ৯ বলে ৫ রান। এরপর ব্যান্ডেল ও নিকোলাসের ঝড়ো ইনিংসে ভর করে শত রান তুলতে সক্ষম হয় কিউইরা। ব্যান্ডেল ৩০ ও নিকোলাস ৩৬ রান তুলে অপরাজিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App