×

সারাদেশ

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৫০তম শাহাদত বার্ষিকী পালন

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩০ পিএম

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৫০তম শাহাদত বার্ষিকী পালন

রবিবার নূর মোহাম্মদ ট্রাষ্টের উদ্যোগে র‌্যালিসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়। ছবি: ভোরের কাগজ

আজ বীরশ্রেষ্ঠ ল্যান্স নায়েক নূর মোহাম্মদ শেখের ৫০তম শাহাদত বার্ষিকী। নড়াইল সদরের নূর মোহাম্মদ নগরে (সাবেক মহিষখোলা গ্রাম) বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের শাহাদাত বার্ষিকী উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি পালিত হয়।

১৯৭১ সালের এই দিনে যশোর জেলার গোয়ালহাটি ও ছুটিপুরে পাকবাহিনীর সাথে সম্মুখ যুদ্ধে তিনি শাহাদতবরণ করেন। যশোরের শার্শা উপজেলার কাশিপুর গ্রামে তাকে সমাহিত করা হয়।

রবিবার মহান এই বীরের শাহাদাত বার্ষিকী উপলক্ষে জেলা প্রশাসন ও বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাষ্টের উদ্যোগে মাজার জিয়ারত, কোরআন খানি, শহীদের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ, সশস্ত্র সালাম, দোয়া মাহফিল এবং প্রধান মন্ত্রীর উপহার বিতরণের আয়োজন করা হয় ।

স্মৃতিস্তম্ভে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন নড়াইল জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ ট্রাস্ট, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মহাবিদ্যালয়, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ মাধ্যমিক বিদ্যালয়সহ বিভিন্ন সংগঠন। এ সময় পুলিশের একটি চৌকষ বাহিনী রাষ্ট্রীয় সম্মাননা গার্ড অব অনার প্রদান করেন। পরে দোয়া মাহফিল এবং প্রধান মন্ত্রীর উপহার হিসাবে অসহায় মানুষের মাঝে  ১০ কেজি করে চাউল বিতরণ আয়োজন করা হয় ।

এসব কর্মসূচিতে জেলা প্রশাসক মোহাম্মদ হাবিবুর রহমান, পুলিশ সুপার প্রবীর কুমার রায়, পিপিএম (বার) অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ফকরুল আলম, জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. সোহরাব বিশ্বাস, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সর্কেল) তানজিলা সিদ্দিকা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শওকত কবির, নূর মোহাম্মদ শেখ ট্রাষ্টের সাধারণ সম্পাদক আজিজুর রহমান ভূইয়া, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ শেখের ছেলে মো. মোস্তফা কামাল, বীর মুক্তিযোদ্ধা অ্যাড. এস এ মতিনসহ বিভিন্ন শ্রেণীপেশার লোকজন উপস্থিত ছিলেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App