×

জাতীয়

দেশব্যাপী র‌্যাবের অভিযান, ৫০০ দালালের জেল-জরিমানা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৪ পিএম

দেশব্যাপী র‌্যাবের অভিযান, ৫০০ দালালের জেল-জরিমানা

ছবি: সংগৃহীত

দেশব্যাপী র‌্যাবের অভিযান, ৫০০ দালালের জেল-জরিমানা

রবিবার র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতে দলাল চক্রের ২৯ জনকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড ও ১৩ জনকে ৪৯ হাজার টাকা জরিমানা। ছবি: ভোরের কাগজ

সারা দেশব্যাপী দালাল বিরোধী অভিযান শুরু করেছে র‌্যাপিড একশন ব্যাটালিয়ন (র‌্যাব)। এরই ধারাবাহিকতায় দেশের বিভিন্ন জায়গায় সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়ে ৫০০ জনকে জরিমানা ও বিভিন্ন মেয়াদে সাজা দেয়া হয়েছে।

রবিবার (৫ আগস্ট) র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন ভোরের কাগজকে বিষয়টির সত্যতা নিশ্চিত করেন।

তিনি বলেন, চট্টগ্রামের পাঁচলাইশে অবস্থিত আঞ্চলিক পাসপোর্ট অফিসের বাইরে ক্লোজ সার্কিট ক্যামেরা (সিসি) লাগিয়ে প্রশাসনের কর্মকর্তা ও গোয়েন্দা কর্মকর্তাদের মনিটরিং করছে দালালরা। গণমাধ্যমে এমন সংবাদ প্রকাশের পর সারাদেশে বিআরটিএ, পাসপোর্ট অফিস ও সরকারি হাসপাতালগুলোতে একযোগে অভিযান শুরুর সিদ্ধান্ত নেই আমরা। এরই ধারাবাহিকতায় র‌্যাবের ১৫টি ব্যাটালিয়ন পাসপোর্ট অফিস, বিআরটিএ কার্যালয় ও সরকারি হাসপাতালসহ যেখানেই দালারদের দৌরাত্ম্য সেখানেই অভিযান পরিচালনা করে।

তিনি আরো বলেন, র‌্যাবসহ অন্যান্য সংস্থার নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে ঢাকা মেডিকেল কলেজ, সলিমুল্লাহ মেডিকেল কলেজ, সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ, চট্টগ্রাম মেডিকেল কলেজ, রংপুর মেডিকেল কলেজ, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, বিভিন্ন পাসপোর্ট অফিস, বিআরটিএ অফিস এলাকাসহ সারাদেশব্যাপী ৬৮টি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

এ সময় ২৪৮ জন দালালকে ৯ লাখ টাকা টাকা অর্থদণ্ড ও ২৪৯ জন দাললকে বিভিন্ন মেয়াদে সাজাসহ কারাদণ্ড দেয়া হয়। ভবিষ্যতেও দেশব্যাপী র‌্যাবের এমন অভিযান অব্যাহত থাকবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App