×

পুরনো খবর

জবি ছাত্রকল্যাণের নতুন পরিচালক আইনুল, গবেষণায় পরিমল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২১, ১০:২৬ পিএম

জবি ছাত্রকল্যাণের নতুন পরিচালক আইনুল, গবেষণায় পরিমল

জবি ছাত্রকল্যাণের পরিচালক আইনুল, গবেষণায় পরিমল

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ছাত্রকল্যাণের নতুন পরিচালক হিসেবে অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আইনুল ইসলামকে এবং বিশ্ববিদ্যালয়ের গবেষণা পরিচালক হিসেবে পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালাকে নিযুক্ত করা হয়েছে।

রবিবার (৫ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজ্জামান স্বাক্ষরিত পৃথক দুইটি বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ও ছাত্রকল্যাণের পরিচালক ড. মোহাম্মদ আব্দুল বাকী নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভাইস চ্যান্সেলর পদে যোগদান করায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির ১৪ ধারা অনুযায়ী সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে পরবর্তী দুই বছরের জন্য অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আইনুল ইসলামকে ছাত্রকল্যাণের পরিচালক হিসেবে নিযুক্ত করা হল।

অপর একটি বিজ্ঞপ্তিতে বলা হয়, গবেষণার পরিচালক হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. নূরে আলম আব্দুল্লাহ এর মেয়াদ শেষ হওয়ায় বিশ্ববিদ্যালয়ের প্রথম সংবিধির ১২ ধারা মোতাবেক সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে পরবর্তী দুই বছরের জন্য পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. পরিমল বালাকে এর পরিচালক হিসেবে নিযুক্ত করা হল।

এ বিষয়ে ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. আইনুল ইসলাম বলেন, আমি ছাত্রদের মঙ্গল কিভাবে করা যায় সেই চিন্তা করব। ছাত্রদের নিয়ে বসব।কোন কোন জায়গায় কাজ করা প্রয়োজন সেগুলো নির্ধারণ করে কাজ করব।

গবেষণা পরিচালক অধ্যাপক ড. পরিমল বালা বলেন, একটি বিশ্ববিদ্যালয়ের প্রকৃত পরিচয় হয় গবেষণা দিয়ে।এটি দিয়েই সম্মান অর্জিত হয়। গবেষণার জন্য দরকার ভালো ল্যাব।আমরা চেষ্টা করব ভালো মানের ল্যাব স্থাপন করার।এছাড়াও গবেষণা ক্ষেত্রে শিক্ষক-শিক্ষার্থীর সব রকম প্রতিবন্ধকতা দূর করার চেষ্টা করব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App