×

স্বাস্থ্য

একদিনে হাসপাতালে আরও ৩১৫ ডেঙ্গু রোগী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৫ সেপ্টেম্বর ২০২১, ১১:৩৫ পিএম

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে একদিনে আরও ৩১৫ জন রোগী হাসপাতালে ভর্তি রয়েছেন। এদের মধ্যে ২৬২ জন ঢাকায় এবং বাকি ৫৩ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়া এই সময়ে ডেঙ্গুতে আরো একজন রোগীর মৃত্যু হয়। এ নিয়ে চলতি বছরে সর্বমোট ডেঙ্গুতে মারা গেছে মোট ৫২ জন। আর আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ হাজার ৮১৬ জন। এছাড়া এ সময় হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন ১০ হাজার ৪৮১ জন।

শনিবার সকাল ৮টা থেকে রোববার সকাল ৮টা পর্যন্ত সারাদেশে মোট ৩১৫ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে সারাদেশের বিভিন্ন হাসপাতালে মোট ডেঙ্গু রোগী ভর্তি আছেন এক হাজার ২৮০ জন। এদের মধ্যে রাজধানী ঢাকার ৪১টি সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন আছেন এক হাজার ১৩১ জন। সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিকে ডেঙ্গুর জীবাণুবাহী এডিস মশা নিয়ন্ত্রণে রাজধানীর দুই সিটি করপোরেশন মশার ওষুধ ছিটানো ছাড়াও বিভিন্ন কার্যক্রম অব্যাহত রেখেছে। একইসঙ্গে যেসব স্থাপনায় মশার লার্ভা ও মশার বংশবিস্তারের উপযোগী পরিবেশ পাওয়া যাবে সেসব স্থাপনার মালিককে বিভিন্ন অংকের জরিমানা করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App