চলন্ত ট্রাক্টরের ডালা খুলে পড়ল অটোরিকশার গায়ে, নিহত ৩

আগের সংবাদ

নড়াইলে বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদের ৫০তম শাহাদত বার্ষিকী পালন

পরের সংবাদ

হালদায় অভিযানে সাড়ে ৩ হাজার মিটার ঘেড়া জাল জব্দ

প্রকাশিত: সেপ্টেম্বর ৫, ২০২১ , ৮:১০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৫, ২০২১ , ৮:১০ অপরাহ্ণ

দক্ষিণ এশিয়ার একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদীতে মধ্যরাতে অভিযান চালিয়ে দুই দিনে সাড়ে ৩ হাজার মিটার ঘেরা জাল জব্দ করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন।

গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার রাত ৯টা থেকে ২টা পর্যন্ত এবং শনিবার রাত ১১টা থেকে রাত ৩টা পর্যন্ত অভিযান চালিয়ে ৩ হাজার ২০০ মিটার ঘেরা জাল জব্দ করা হয়।

এদিকে অভিযানে জব্দ করা ৭টি জালের ৫টি গড়দুয়ারার বিভিন্ন পয়েন্ট থেকে উদ্ধার করা হয়েছে। এছাড়া ২টি নাপিতের ঘাট ও আমতুয়া এলাকা থেকে জব্দ করা হয়। জাল স্থাপনকারীদের কাউকে ঘটনাস্থলে পাওয়া যায়নি। অভিযানে হাটহাজারী মডেল থানা পুলিশ, আইডিএফ ও স্বেচ্ছাসেবীরা সহযোগিতা করেন।

হাটহাজারী উপজেলা নির্বাহী অফিসার শাহিদুল আলম বলেন, দুই দিনে হালদা নদীতে অভিযান চালিয়ে ৩ হাজার ২০০ মিটার জাল জব্দ করা হয়েছে। গড়দুয়ারা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও অভিযানে অংশগ্রহণকারী গ্রাম পুলিশসহ গড়দুয়ারা’র সাধারণ জনগণ যারা তথ্য দিয়ে সহযোগিতা করেছেন তাদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা প্রকাশ করছি।

তিনি আরও বলেন, মা-মাছ, ডলফিন ও জীববৈচিত্র্য রক্ষায় হালদায় নিয়মিত কঠোর অভিযান চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়