×

সারাদেশ

রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে যুবক নিহত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২১, ০৩:২৯ পিএম

রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে যুবক নিহত

শনিবার সীমান্তে মাছ ধরার জন্য গেলে বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। ছবি: ভোরের কাগজ

কুড়িগ্রামের রৌমারী উপজেলার দাঁতভাঙ্গা সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ’র গুলিতে সহিবর রহমান (৩৭) নামে এক যুবক নিহত হয়েছেন।

শনিবার (৪ সেপ্টেম্বর) ভোর রাতে উপজেলার কাউনিয়ারচর সীমান্তে আন্তর্জাতিক মেইন পিলার নম্বর ১০৫৪-৫৫ এর পাশে মাছ ধরার জন্য গেলে ভারতের দ্বীপচর ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় সহিবর রহমানের বুকে গুলিবিদ্ধ হয়ে মাটিতে সে লুটিয়ে পড়ে।

খবর পেয়ে পরিবারের লোকজন সহিবর রহমানকে উদ্ধার করে বাড়িতে আনার সময় পথেই তার মৃত্যু হয়। তিনি উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের আমবাড়ী গ্রামের মৃত ইশার উদ্দিনের ছেলে।

স্থানীয় সূত্রে জানা যায়, শুক্রবার দিবাগত ভোর রাতে ভারতীয় সীমান্তের আন্তর্জাতিক মেইন পিলারের কাছে গিয়ে মাছ ধরার জন্য গেলে এ সময় উৎপেতে থাকা ভারতীয় বিএসএফ টের পেয়ে তাকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। তখনই সে মাটিতে লুটিয়ে পড়ে।

পরে উদ্ধার করে সহিবরের শশুর বাড়ি কাউনিয়ারচর গ্রামের বশির আলীর বাড়িতে নেয়ার পথে তার মৃত্যু হয়। পুলিশ সংবাদ পেয়ে তার মরদেহ শশুর বাড়ি থেকে উদ্ধার করে রৌমারী থানায় নিয়ে আসে।

এ বিষয়ে দাঁতভাঙ্গা ইউপি সদস্য আবু সাইদ বলেন, সহিবরের কি কারণে সীমান্তে গিয়েছিল তা জানা যায়নি।

জামারপুর ৩৫ বিজিবি’র ব্যাটালিয়ন অধিনায়ক লে. কর্নেল মুনতাসির মামুন বলেন, দাঁতভাঙ্গা বিজিবি ক্যাম্পের টহলদল সে সময় বাহিরে ছিল। এ সময় আন্তর্জাতিক সীমানা পিলার ১০৫৪/৫৫ এর কাছের এলাকায় গুলির শব্দ শুনতে পাওয়া যায়। তাৎক্ষণিক টহলদল ঘটনাস্থলে গেলে সেখানে কাউকে পাওয়া যায়নি। পরে লোক মুখে জানতে পারি সহিবর রহমান নামের এক ব্যক্তি গুলিবিদ্ধ হয়েছেন।

রৌমারী থানা অফিসার ইনর্চাজ মোন্তাছের বিল্লাহ বলেন, নিহতের পরিবারের দাবি, তারা সীমান্তে মাছ ধরার জন্য গিয়েছিল। নিহতের লাশ উদ্ধার করে কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App