×

সারাদেশ

আ.লীগের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি, কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৪ সেপ্টেম্বর ২০২১, ১১:২৯ পিএম

আ.লীগের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি, কোম্পানীগঞ্জে ১৪৪ ধারা

কোম্পানিগঞ্জে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ফাইল ছবি

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার রংমালা দারুস সুন্নাহ মডেল মাদ্রাসা পরিচালনা কমিটি গঠনকে কেন্দ্র করে আওয়ামী লীগের দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচিতে আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতির আশঙ্কায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। দু’পক্ষের কর্মসূচি ঘিরে শনিবার দিনব্যাপী রংমালা বাজার এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে।

শনিবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৯টার দিকে ১৪৪ ধারা জারির বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জিয়াউল হক মীর।

তিনি জানান, দু’পক্ষের পাল্টাপাল্টি কর্মসূচি ঘিরে রংমালা বাজার এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও জনসাধারণের জানমালের নিরাপত্তার স্বার্থে রোববার ভোর ৬টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ওই বাজারের আশপাশের ৫ বর্গকিলোমিটার এলাকা পর্যন্ত ১৪৪ ধারা কার্যকর থাকবে। ১৪৪ ধারা জারিকৃত এলাকায় সব ধরনের সভা-সমাবেশ, গণজমায়েত নিষিদ্ধ করা হয়েছে। আইন অমান্যকারীদের বিরুদ্ধে প্রশাসনিক কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।

জানা গেছে, রংমালা দারুস সুন্নাহ মডেল মাদ্রাসা পরিচালনা কমিটি থেকে বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা ঘোষিত উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইস্কান্দার হায়দার চৌধুরী বাবুলকে সভাপতির পদ থেকে সরিয়ে উপজেলা আওয়ামী লীগের মুখপাত্র মাহবুবুর রশিদ মঞ্জুকে কমিটির আহ্বায়ক করায় রোববার সকাল ১০টায় মাদ্রাসা প্রাঙ্গণে প্রতিবাদ সভা ডাকেন কাদের মির্জা।

অপরদিকে উপজেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ওই মাদ্রাসার অধ্যক্ষ আবদুল্লাহ আল মামুনকে অপমান করার প্রতিবাদে একই সময় একই স্থানে প্রতিবাদ সমাবেশের ডাক দেন মাহবুব রশিদ মঞ্জু। তাদের উভয় পক্ষের পাল্টাপাল্টি এ কর্মসূচি ঘিরে শনিবার দিনব্যাপী রংমালা বাজার এলাকায় চরম উত্তেজনা বিরাজ করে।

এদিকে শনিবার বিকাল সাড়ে ৩টার দিকে রংমালা বাজারে ২০-২৫টি মোটরসাইকেল নিয়ে শোডাউন করে কাদের মির্জার অনুসারীরা। পরে বিকাল ৫টার দিকে একই বাজারে প্রতিবাদ সভাকে স্বাগত জানিয়ে মিছিল করে মাহবুব রশিদ মঞ্জুর অনুসারীরা। এতে এলাকাবাসী ও ব্যবসায়ীদের মাঝে চরম আতঙ্ক বিরাজ করছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App