রৌমারী সীমান্তে বিএসএফের গুলিতে যুবক নিহত

আগের সংবাদ

পানকৌড়ির কোলাহলে মুখরিত শ্রীনগর

পরের সংবাদ

এক প্রশ্নের উত্তর দিয়ে ২৫ লক্ষ টাকা জিতলেন সৌরভ-সেহবাগ!

প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২১ , ৩:৪০ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৪, ২০২১ , ৩:৪০ অপরাহ্ণ

গত সপ্তাহ থেকেই শুরু হয়েছে ‘কৌন বনেগা ক্রোড়পতি’-র ১৩ নম্বর সিজনের সম্প্রচার। সোম থেকে শুক্র সোনি টিভিতে সম্প্রচারিত হয় এই গেম শো। পাশাপাশি সোনি লিভ অ্যাপ এবং জিও টিভি-তে দেখা যায় কৌন বনেগা ক্রোড়পতি।

আগেই জানা গেছিল কেবিসি-র চলতি সিজনের প্রতি সপ্তাহে ‘শানদার শুক্রবার’ নামের বিশেষ পর্বে হট সিটে অমিতাভ বচ্চনের মুখোমুখি বসতে দেখা যাবে তারকাদের। এবারে সেই বিশেষ পর্বে যে হাজির থাকবেন সৌরভ গঙ্গোপাধ্যায় এবং বীরেন্দ্র সেহবাগ, সে খবর জানা গেছিল আগেই। সম্প্রতি, সেই পর্বের একটি প্রোমো প্রকাশ্যে আসতেই হইচই পড়ে গেছিল সামাজিক যোগাযোগ মাধ্যমে। এরপর গত শুক্রবার সেই পর্ব সম্প্রচারও হয়। খবর হিন্দুস্তান টাইমস।

শো থেকে এই দুই প্রাক্তন ক্রিকেট তারকা ২৫ লক্ষ টাকা জেতেন যা একাধিক সমাজসেবী সংস্থার ভাঁড়ারে যাবে বলেই জানিয়েছেন তারা। শো চলাকালীন সঞ্চালক অমিতাভ বচ্চনের নানান প্রশ্নের জবাব দেওয়ার পাশাপাশি গল্প আড্ডায় মেতে ওঠেন সৌরভ-সেহবাগ। নিজেদের ক্রিকেট কেরিয়ারের হরেকরকম মজাদার অজানা গল্প শেয়ার করার সঙ্গে সঙ্গে দু’কলি গানও গেয়ে শোনান ‘বীরু’। কম যাননি সৌরভও।

অমিতাভকে সরিয়ে কেবিসি-র প্রশ্নকর্তার আচমকা হট সিটে বসে পড়েন ‘প্রিন্স অফ ক্যালকাটা’। উল্টোদিকে তখন বীরেন্দ্র সেহবাগকে পাশে নিয়ে প্ৰতিযোগী হিসেবে সৌরভের ছোড়া সব প্রশ্নবাণ সামলাচ্ছেন অমিতাভ। অবশ্য দেরি না করে কিছুক্ষণ পরেই ‘শাহেনশাহ’-র জন্য তাঁর আসনটি ছেড়ে দেন ‘মহারাজ’। সঙ্গে এও জানান আজ ফের তিনি নতুন করে উপলব্ধি করলেন কেবিসির সঞ্চালকের কাজটা ঠিক কতটা কঠিন।

ফেরা যাক সৌরভ-সেহবাগের ২৫ লক্ষ টাকার অর্থমূল্যের প্রশ্নে। হয়ত আরও জিততেন কিন্তু শো শেষ হয়ে যাওয়ার সেই হুটারের ‘ভোঁ’ বেজে উঠতেই নিয়মমতো খেলা বন্ধ করতে হল ‘বিগ বি’-কে। জানেন কী ছিল সেই ২৫ লক্ষ টাকার প্রশ্ন? প্রাক্তন ক্রিকেট তারকা জুটির উদ্দেশে অমিতাভ প্রশ্ন ছুড়েছিলেন, নেতাজি সুভাষ চন্দ্র বসুর নেতৃত্বে এবং উদ্যোগে আজাদ হিন্দ রেডিও সার্ভিস প্রথম চালু হয়েছিল কোন দেশে? খেলার নিয়মমতো ছিল চারটি অপশনও। জাপান, জার্মানি, সিঙ্গাপুর এবং বর্মা। সঠিক জবাব জার্মানি।

অন্যদিকে, এ কথা সেকথার মাঝে দর্শকদের উদ্দেশে অমিতাভ জানান যে একসময় বাংলায় ‘কেবিসি’-র সঞ্চালনার দায়িত্ব সামলাচ্ছেন সৌরভ গাঙ্গুলি স্বয়ং। এরপর শো চলাকালীন সৌরভের উদ্দেশে একবার প্রায় করজোড়ে অমিতাভের অনুরোধ তিনি যেন একটি ‘বিশেষ কাজ’ না করেন কারণ তার ফলে অমিতাভের কেবিসি-র চাকরিটা চলে যেতে পারে।

তারপরেই ‘মহারাজ’-এর উদ্দেশে ‘শাহেনশাহ’-র কাতর গলায় আর্তি, ‘আমার চাকরি নিয়ে টানাটানি হয়ে যাবে। বড্ড বিপদে পড়ে যাব!’ অমিতাভের মজাদার ভঙ্গিতে বলা সেই কথা শুনে উপস্থিত দর্শকদের সঙ্গে হাসতে হাসতে চেয়ার থেকে প্রায় উল্টে পড়েন সৌরভ এবং সেহবাগ।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়