×

খেলা

শেষ বেলায় জো রুটকে ফিরিয়ে টিকে রইল ভারত

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২১, ০৯:০৩ এএম

শেষ বেলায় জো রুটকে ফিরিয়ে টিকে রইল ভারত

রুট বোল্ড

নটিংহ্যামের প্রথম টেস্ট ড্র হয়েছে। লর্ডসে দ্বিতীয় টেস্ট জিতে সিরিজে ১-০ লিড নেয় ভারত। লিডসে তৃতীয় টেস্টে জয় তুলে নিয়ে সিরিজে ১-১ সমতা ফেরায় ইংল্যান্ড। এই অবস্থায় সিরিজের চতুর্থ টেস্ট শুরু ওভালে। বলাবাহুল্য, চতুর্থ টেস্টে যে দল জিতবে, সিরিজ হারের আশঙ্কা কাটিয়ে উঠবে তারা। খবর: হিন্দুস্তান টাইমসের।

ওভাল টেস্টে ভারত ইশান্ত ও শামির বদলে দলে ঢোকায় শার্দুল ও উমেশ যাদবকে। শার্দুল ব্যাট হাতে ঝোড়ো হাফ-সেঞ্চুরি করেন। উমেশ তুলে নেন জো রুটের মূল্যবান উইকেট। সুতরাং, সুযোগ পেয়েই ভারতের দুই বদলি ক্রিকেটার নজর কাড়লেন প্রথম দিনেই।

ভারতের ১৯১ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ড প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ৫৩ রান তুলেছে। হাসিব ০, বার্নস ৫ ও রুট ২১ রান করে আউট হয়েছেন। মালান ২৬ ও ওভারটন ১ রানে অপরাজিত রয়েছেন। ২টি উইকেট নিয়েছেন বুমরাহ। ১টি উইকেট উমেশ যাদবের।

প্রথম দিনের শেষ বেলায় বিরাট সাফল্য পেল ভারত। জো রুটকে বোল্ড করলেন উমেশ যাদব। ইনিংসের ১৬তম ওভারের তৃতীয় বলে সাজঘরে ফিরলেন ইংল্যান্ড অধিনায়ক। ৪টি বাউন্ডারির সাহায্যে ২৫ বলে ২১ রান করে ক্রিজ ছাড়েন তিনি। ইংল্যান্ড দলগত ৫২ রানে ৩ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান ক্রেগ ওভারটন। ওলি পোপের বদলে নাইটওয়াচম্যান হিসেবে মাঠে নামেন তিনি।

১৩ ওভারে দলগত ৫০ রান পূর্ণ করল ইংল্যান্ড। ১৩ ওভার শেষে ইংল্যান্ডের স্কোর ২ উইকেটে ৫১। জে রুট ২১ ও ড়েভিড মালান ২৫ রানে ব্যাট করছেন। ১০ ওভার শেষে ইংল্যান্ড ২ উইকেটের বিনিময়ে ২৯ রান তুলেছে। ডেভিড মালান ১২ রান করে অপরাজিত রয়েছেন। জো রুট নট-আউট ব্যক্তিগত ১২ রানে।

বার্নসকে ফেরানোর পর একই ওভারের শেষ বলে ইংল্যান্ডের অপর ওপেনার হাসিব হামিদের উইকেটও তুলে নেন বুমরাহ। ১২ বল খেলে কোনও রান না করেই উইকেটকিপার পন্তের দস্তানায় ধরা পড়েন হামিদ। ইংল্যান্ড দলগত ৬ রানে ২ উইকেট হারায়। ক্রিজে নতুন ব্যাটসম্যান জো রুট।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App