×

ক্রিকেট

নিউজিল্যান্ডকে ১৪২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪১ পিএম

নিউজিল্যান্ডকে ১৪২ রানের লক্ষ্য দিল বাংলাদেশ

রানের জন্য প্রান্ত বদল করছেন নাইম ও লিটন

নিউজিল্যান্ডের বিপক্ষে শুক্রবার (৩ সেপ্টেম্বর) দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ। ব্যাট হাতে নিধারিত ২০ওভারে ৬ উইকেট খুইয়ে ১৪১ রান তুলেছে টাইগাররা। এই রানের জবাবে কেমন লড়াই করে সফরকারীরা তা দেখতে অপেক্ষায় আছেন ক্রিকেটপ্রেমীরা। এদিকে

ব্যাট হাতে শুরুটা ভালোই করেছে লাল-সবুজের প্রতিনিধিরা। তবে ৯.৩ ওভারে কিউই বোলার রাচিন রবীন্দ্রর স্লোয়ারে পরাস্ত হয়ে আউট হন লিটন দাস। তার ব্যাট থেকে আসে ৩৩ রান। দলীয় ৫৯ রানে প্রথম উইকেট হারায় বাংলাদেশ। এরপর ব্যাটিং অর্ডারে উপরে এসে ৯.৪ওভারে শূন্য রানে সাজঘরে ফেরেন মুশফিক। দুদান্ত শুরুর পর যেনো হঠাৎ ছন্দপতন ঘটে টাইগারদের ব্যাটিংয়ে। এরপর ক্রিজে আসেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। কিন্ত দ্রুত রান তুলতে গিয়ে আউট হন সাকিব। তিনি ৭ বলে ১২ রান করেন।

এরপর নাইমের সঙ্গে হাল ধরেন অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। কিন্তু দলীয় ১০৬ রানে আউট হন নাইম। তিনি রাচিন রবীন্দ্রর বলে ব্লান্ডেলের হাতে ক্যাচ তুলে দেন। সাজঘরে ফেরার আগে ৩৯ বলে ৩টি চারের সাহায্যে নাইম ৩৯রান করেন।

এরপর আফিফ হোসেন ধ্রুব বেশিক্ষণ ক্রিজে টিকে থাকতে পারেনি। তিনি গ্র্যান্ডহোমের বলে লং অনে ধরা পড়েন এজাজ প্যাটেলের হাতে। তার ব্যাট থেকে আসে ৩ বলে ৩ রান। তবে লড়াই করতে থাকেন মাহমুদউল্লাহ। তিনি ৩৭ রানে অপরাজিতা ছিলেন। বল হাতে কিউইদের হয়ে রাচিন রবীন্দ্রর ৩উইকেট শিকার করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App