×

রাজধানী

ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে মেয়র তাপসের কুশপুতুল দাহ

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০৩ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৫ পিএম

ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে মেয়র তাপসের কুশপুতুল দাহ

শুক্রবার ‘বিক্ষুব্ধ পুরান ঢাকাবাসী’ ব্যানারে মানববন্ধন কর্মসূচি থেকে মেয়রের কুশপুতুল দাহ করা হয়।

ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থ হওয়ার অভিযোগে ডিএসসিসি’র মেয়র শেখ ফজলে নূর তাপসের কুশপুতল দাহ করা হয়েছে।

জাতীয় প্রেসক্লাবের সামনে শুক্রবার (৩ সেপ্টেম্বর) দুপুরে ‘বিক্ষুব্ধ পুরান ঢাকাবাসী’ ব্যানারে মানববন্ধন কর্মসূচি আয়োজন করা হয়। এ সময় কর্মসূচি থেকে মেয়র তাপসের কুশপুতুল দাহ করা হয়।

একটি প্রতীকি ডেঙ্গু মশা হাতে নিয়ে মানববন্ধনে আসা শিশুসাহিত্যিক সাইফুল্লাহ নবীন বলেন, বাংলাদেশে যেভাবে ডেঙ্গু বাড়ছে এবং শিশুরা ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পাশাপাশি মৃত্যুবরণ করছে, সেখানে সিটি করপোরেশনের কোনো কার্যক্রম চোখে দেখছি না।

তারা যদি ডেঙ্গু বা কীটনাশকের ব্যাপারে সচেতন হতো তাহলে এত শিশু আক্রান্ত হতো না। একজন শিশু সংগঠক ও শিশুসাহিত্যিক হিসেবে আমি সিটি করপোরেশনকে আরও দায়িত্বশীল হতে আহ্বান জানাই।

পুরান ঢাকার বাসিন্দা শাহাদাত হোসেন বলেন, সিটি কর্পোরেশনের সঠিক কর্মপরিকল্পনার অভাবে দক্ষিণ ঢাকায় ডেঙ্গু নিয়ন্ত্রণ করা সম্ভব হচ্ছে না। বিশেষ করে তাদের অব্যবস্থাপনার কারণে ডেঙ্গু এখন নিয়ন্ত্রণের বাইরে।

কেবল বৃহস্পতিবারই এ যাবতকালের সব রেকর্ড ভঙ্গেছে ডেঙ্গু। ঠিক সেই দিনই ঢাকাবাসীকে বিপদে ফেলে মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সপরিবারে প্রমোদ ভ্রমণে যুক্তরাষ্ট্রে পাড়ি জমিয়েছেন। আমরা ঢাকাবাসী এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

মানববন্ধন থেকে পুরান ঢাকার বংশালের বাসিন্দা নাসরিন সুলতানা প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্শন করে বলেন, আপনি আমাদের প্রতি দৃষ্টি দিন। পুরান ঢাকার প্রতিটি ঘরে ডেঙ্গু ভয়ঙ্কর আকারে ছড়িয়েছে।

আমরা ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের প্রতি অনুরোধ করবো তারা আমাদের প্রতি সহায় হোক। আমরা আমাদের মেয়রকে নগরবাসীর প্রতি দৃষ্টি দিতে জোর দাবি জানাচ্ছি।

মানবববন্ধন শেষে ডেঙ্গু নিয়ন্ত্রণে ব্যর্থতার অভিযোগে মেয়র তাপসের কুশপুতুল দাহ করেন বিক্ষুব্ধ পুরান ঢাকাবাসী।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App