তোফায়েল আহমেদের শারীরিক অবস্থা স্থিতিশীল

আগের সংবাদ

ই-অরেঞ্জের ১১শ কোটি টাকা প্রতারণা : এমএলএম বাণিজ্য নিয়ন্ত্রণে সরকারকে কঠোর হতে হবে

পরের সংবাদ

শনিবার সরকার গঠনের ঘোষণা তালেবান মুখপাত্রের

প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২১ , ১১:২৮ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ৩, ২০২১ , ১১:২৮ অপরাহ্ণ

একদিন পিছিয়ে সরকার গঠনের ঘোষণা তালেবান কর্তৃপক্ষের। শুক্রবার আফগানিস্তানের নতুন সরকার গঠনের ঘোষণার কথা থাকলেও তা আগামীকাল হতে যাচ্ছে বলে জানান দলটির মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ।

শুক্রবার (৩ সেপ্টেম্বর) এক বিবৃতিতে জাবিউল্লাহ জানান, ‘শনিবার নতুন সরকারের কাঠামো ঘোষণা হবে’। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির প্রতিবেদনে এমন তথ্য জানা যায়।

তালেবানের তথ্য ও সংস্কৃতি বিষয়ক কমিশনের জ্যেষ্ঠ কর্মকর্তা মুফতি ইনামুল্লাহ সামানগানি বলেন, ‘নতুন সরকার নিয়ে আলোচনা প্রায় চূড়ান্ত এবং মন্ত্রিসভার বিষয়ে প্রয়োজনীয় আলোচনা হয়েছে।’

এদিকে নতুন সরকারের নেতৃত্বে থাকছেন তালেবানের সহ-প্রতিষ্ঠাতা মোল্লা আব্দুল গণি বারাদার। তার সঙ্গে গুরুত্বপূর্ণ পদে থাকতে পারেন তালেবানের প্রতিষ্ঠাতা মোল্লা ওমরের ছেলে মোল্লা মোহাম্মদ ইয়াকুব, শের মোহাম্মদ আব্বাস স্টানেকজাই।

নাম প্রকাশে অনিচ্ছুক শীর্ষ পর্যায়ের এক তালেবান কর্মকর্তা বলেন, দলের গুরুত্বপূর্ণ নেতারা কাবুলে পৌঁছেছেন।

একটি সূত্র জানায়, তালেবানের সর্বোচ্চ নেতা হাইবাতুল্লাহ আখুন্দজাদা ধর্মীয় বিষয় এবং ইসলামের আলোকে শাসন পরিচালনার বিষয় দেখভাল করবেন।

জানা যায়, ইরানের ধাঁচে সরকার গঠন করতে চায় তালেবান। সে ক্ষেত্রে সর্বোচ্চ নেতা হতে পারেন দলের প্রধান হাইবাতুল্লাহ আখুন্দজাদা।

ডি-ইভূ

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়