×

জাতীয়

প্রয়াত এমপিদের পোষ্যদের জন্য মাসোহারার দাবি ফিরোজের

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২১, ১২:৩৬ পিএম

প্রয়াত এমপিদের পোষ্যদের জন্য মাসোহারার দাবি ফিরোজের

আ স ম ফিরোজ। ফাইল ছবি

করোনাকালে একের পর এক এমপি মারা যাবার প্রেক্ষিতে জাতীয় সংসদের এমপি যারা জনগণের কল্যাণে সারা জীবন কাজ করে গেছেন, নিজের জন্য কিছু করেন নি, তেমন এমপিদের ছেলে মেয়ে, পোষ্যদের প্রয়োজনানুযায়ী মাসহারার ব্যবস্থার দাবি জানালেন সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ।

আজ বৃহষ্পতিবার (২ সেপ্টেম্বর) সকালে এমপি হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে উত্থাপিত শোক প্রস্তাবের ওপর আলোচনায় তিনি এমন মন্তব্য করেন।

ফিরোজ তার বক্তব্যে বলেন, আমরা যারা সাধারন এমপি, যারা ধনী নই, যারা সারা জীবন জনগণের কল্যানের জন্য কাজ করে যাচ্ছি। ইতিমধ্যে বেশ কয়েকজন এমপি তার এলাকার মানুষের কল্যানের জন্য কাজ করতে গিয়ে করোনায় আক্রান্ত হয়ে বা নানা ধরনের অসুস্থতায় মারা গেছেন।

তাদের চিকিৎসা ব্যয়ও প্রচুর হয়েছে। অনেক পরিবার আর্থিকভাবে অসচ্ছল/অসহায় অবস্থায় পড়তেও পারে। তাই যেসব এমপি নিজের জন্য কোন কিছু করেন নি, তাদের ছেলে মেয়েদের পড়াশুনো বা পোষ্যদের চলার জন্য যদি অনুদান প্রয়োজন হয় তবে আমি সরকারের কাছে সে অনুদান বা মাসিক সহযোগিতা দেবার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, হাসিবুর রহমান স্বপন আজ ভোরে তুরষ্কের একটি হাসপাতালে মারা যান। এর আগে গতকাল সংসদে অধ্যাপক আলী আশরাফের মৃত্যুতে শোক প্রস্তাব উত্থাপিত হয়, এছাড়া গত বছর থেকে এ পর্যন্ত করোনাকালে বেশ কয়েকজন এমপির মৃত্যু হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App