×

শিক্ষা

জবি শিক্ষার্থীর রহস্যজনক মৃত্যুতে তদন্তের দাবি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২১, ১০:৪৩ পিএম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মো. আকবর হোসাইন-এর রহস্যজনক মৃত্যুতে সুষ্ঠু তদন্ত করে দোষীদের আইনের আওতায় আনতে যথাযথ পদক্ষেপ গ্রহণে বিশ্ববিদ্যালয় উপাচার্য বরাবর স্মারকলিপি প্রদান করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের কাছে এ স্মারকলিপি প্রদান করেন সহপাঠীরা।

স্মারকলিপিতে বলা হয়, গত ২৭ আগষ্ট আকবর হোসাইন পুরান ঢাকার মেস থেকে বেরিয়ে যায়। রাতে বড় বোন তার সাথে যোগাযোগ করলে সে একটু পর বাসায় ফিরবে বলে জানায়। এরপর ৮টা ৫৩ মিনিটের দিকে জানা যায় সে চট্টগ্রামের একটি ফ্লাইওভার থেকে নিচে পড়ে গেছে। প্রত্যক্ষদর্শীরা ঘটনাস্থল থেকে অজ্ঞান ও আহত অবস্থায় তাকে চট্টগ্রাম মেডিকেল হসপিটালে ভর্তি করেন। চিকিৎসায় দায়িত্বরত ডাক্তার ও পুলিশের তদন্তে প্রাপ্ত আলামতের ভিত্তিতে জানা যায়, এটি কোন আত্মহত্যা কিংবা দুর্ঘটনার কেইস নয়। তাকে অজ্ঞান ও আহত অবস্থায় ফ্লাইওভার থেকে ফেলে দেয়া হয় বলে সূত্রমতে জানা যায়। ইতোমধ্যে চট্টগ্রামের খুলশী থানায় আকবরের পরিবার বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। চিকিৎসাধীন অবস্থায় আকবরের অবস্থায় ১ সেপ্টেম্বর ভোর ৪টা ৫০ মিনিটে সে শেষ নিঃশ্বাস ত্যাগ করে।

আকবরের সহপাঠীরা বলেন, আমাদের ধারণা তাকে পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। আমরা সাধারণ শিক্ষার্থীরা আমাদের একজন সহপাঠীর এমন রহস্যজনক দূর্ঘটনা ও মৃত্যুর সুষ্ঠু তদন্ত এবং দোষীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

এ বিষয়ে জবি প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আমি থানায় কথা বলেছি। ঘটনার দিনও আকবর হোয়াটসঅ্যাপ এবং ইন্সট্রাগ্রাম ব্যবহার করে কথা বলেছে। কিন্তু সেগুলো ফোনে ডিলেট করা। চট্টগ্রামের খুলশি থানার পুলিশ সেগুলো উদঘাটন করার জন্য ঢাকায় ডিবিতে পাঠাইছে। তদন্ত করে শীঘ্রই ব্যবস্থা নিবে বলে তারা জানিয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App