×

সারাদেশ

গাইবান্ধায় বন্যার অবনতি, ১৭ ইউনিয়ন প্লাবিত 

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০২ সেপ্টেম্বর ২০২১, ০৭:৩২ পিএম

গাইবান্ধায় বন্যার অবনতি, ১৭ ইউনিয়ন প্লাবিত 

উজান থেকে নেমে আসা ঢলে সবগুলো নদীর পানি বৃদ্ধি পাওয়ায় গাইবান্ধা জেলার বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। জেলার সুন্দরগঞ্জ, ফুলছড়ি, সাঘাটা ও সদর উপজেলার ১৭ টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। এসব ইউনিয়নের প্রায় ৪০ হাজার মানুষ পানি বন্দী হয়ে পড়েছে। এদিকে গত ২৪ ঘন্টায় ব্রাহ্মপুত্র ও ঘাঘট নদীর পানি বেড়েছে।

আজ বৃহস্পতিবার বিকাল ৩টা টায় ব্রহ্মপুত্রের পানি ফুলছড়ি পয়েন্টে ৫০সেন্টিমিটার এবং ঘাঘটের পানি জেলা শহরের নতুন ব্রিজ এলাকায় বিপদসীমার ১৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। তবে তিস্তা ও  করতোয়ার পানি আজ বিকালে বিপদ সীমা ছুঁই  ছুঁই  করছে।

গাইবান্ধা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মোখলেছুর রহমান বলেন, পানি বাড়লেও বড় বন্যা হওয়ার আশঙ্কা নেই। কয়েক দিনের মধ্যই পানি কমা শুরু হবে।

অপরদিকে বন্যার কারণে জেলার চার উপজেলার ১ হাজার ৫১৫ হেক্টর জমির রোপা আমন ও শাক সবজি ক্ষতি গ্রস্ত হয়েছে। বন্যা কবলিত এলাকায় বিশুদ্ধ পানির সংকট দেখা দিয়েছে। পানি বন্দীদের উদ্ধারে প্রশাসন কোন ব্যবস্থা গ্রহন করেননি। এছাড়া পানি বন্দীদের মধ্য ত্রান সামগ্রী বিতরণ   এখনও শুরু হয়নি।

এ বিষয়ে গাইবান্ধা জেলা প্রশাসন মো. আব্দুল মতিন বলেন, বন্যা কবলিত জেলার চারটি উপজেলায়  দুই লাখ টাকা ও ৮০ মেট্রিক চাল বরাদ্ধ করা হয়েছে।  শীগগিরই এগুলো বিতরণ করা হবে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App