×

জাতীয়

পুলিশের অর্জনগুলো তুলে ধরবে আমাদের নিউজ পোর্টাল: আইজিপি

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২১, ০৩:৩৩ পিএম

পুলিশের অর্জনগুলো তুলে ধরবে আমাদের নিউজ পোর্টাল: আইজিপি

বুধবার পুলিশ.গভ. বিডি নামে পুলিশ অনলাইন পোর্টাল উদ্ধোধনী অনুষ্ঠানে বক্তব্য দেন পুলিশ প্রধান মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। ছবি: ভোরের কাগজ

আজকের আর ২০ বছর আগের বাংলাদেশ এক নয়। আমরা এখন আত্মমর্যাদাশীল জাতি। আমাদের অনেক সফলতা রয়েছে। আর সেই সফলতা ও পজেটিভ বিষয়গুলোই তুলে ধরবে আমাদের নিউজ পোর্টাল।

পুলিশ.গভ. বিডি নামে পুলিশ অনলাইন পোর্টাল উদ্ধোধনী অনুষ্ঠানে এসব কথা জানান পুলিশ প্রধান মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ। বুধবার (১ সেপ্টেম্বর) দুপুরে পুলিশ সদর দপ্তরে হলে আনুষ্ঠানিকভাবে অনলাইন নিউজ পোর্টালটি উদ্ধোধন করা হয়।

পোর্টালটিতে দেশ-বিদেশের সাম্প্রতিক নিউজ ছাড়াও পুলিশের বিভিন্ন ইউনিটের অর্জনগুলো দ্রুততম সময়ে তুলে ধরা হবে। নিউজ পোর্টালটির থাকবে পৃথক রিপোর্টিং টিম, যারা সবাই পুলিশের সদস্য। পোর্টালটির সম্পাদক ও প্রকাশক পুলিশের এআইজি (মাল্টিমিডিয়া অ্যান্ড পাবলিসিটি) মো. কামরুজ্জামান।

উদ্বোধনী বক্তব্যে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, প্রাথমিকভাবে বাংলায় নিউজ পোর্টালটি চালু হয়েছে। পরবর্তীতে আমরা ইংরেজি ভার্সন চালু করবো। মূলত পুলিশের অর্জনগুলো তুলে ধরা হবে এই পোর্টালে। এছাড়াও প্রতিদিন বাংলাদেশে অসংখ্য পজিটিভ সংবাদ থাকে। সেগুলো তুলে ধরা হবে এখানে। পুলিশ নিউজে সাংবাদিকতার গোল্ডেন রুলস অনুসরণ করে সংবাদ পরিবেশন করা হবে।

আইজিপি বলেন, পুলিশ নিউজে মূলত পুলিশ সদস্যরাই নিউজ করবেন। পাশাপাশি বিভিন্ন গণমাধ্যমের সঙ্গে কথা বলে তাদের নিউজগুলো অনুমতি সাপেক্ষে ক্রেডিট দিয়ে ছাপানো হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশ পুলিশ অবাধ তথ্য প্রবাহে বিশ্বাস করে। এরই অংশ হিসেবে এই নিউজ পোর্টাল। আমি যখন ডিএমপি কমিশনার ছিলাম তখন সরকারি দপ্তর হিসেবে প্রথমবারের মতো মিডিয়া সেন্টার করা হয়। সাংবাদিকদের সুবিধার্থে সেখানে ডেস্কটপ দেয়া হয়েছে, ওয়াই-ফাই, লাউঞ্জ করা হয়েছে।

এছাড়াও আমি যখন র‍্যাব মহাপরিচালক (ডিজি) ছিলাম তখন সাংবাদিকদের সুবিধার্থে মিডিয়া পাড়ায় র‍্যাবের মিডিয়া সেন্টার করি। ডিএমপি নিউজ প্রতিষ্ঠা করেছি, এই পোর্টালটি এ পর্যন্ত ১৮ কোটি পাঠক ভিজিট করেছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App