×

খেলা

শেষ মুহূর্তে বার্সেলোনা ছেড়ে অ্যাতলেটিকো মাদ্রিদে গ্রিজম্যান

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২১, ১১:৫০ এএম

শেষ মুহূর্তে বার্সেলোনা ছেড়ে অ্যাতলেটিকো মাদ্রিদে গ্রিজম্যান

আন্তোয়া গ্রিজম্যান

মেসি-রোনালদোর দলবদল থেকে কিলিয়ান এমবাপের দলবদল ঘিরে নাটক, এবারের গোটা ট্রান্সফার উইন্ডোটাই ছিল চমকে ও বিস্ময়ে ভরা। তার শেষটা নীরবে হবে, তা কী করে সম্ভব। একেবারে শেষ ঘন্টায়, এই উইন্ডোর নাটক বজায় রেখে বার্সেলোনা ছেড়ে অ্যাতলেটিকো মাদ্রিদে ফিরলেন আন্তোয়া গ্রিজম্যান।

উইন্ডোর শুরুর দিকেই মেসিকে দলে রাখতে বিশাল বেতনপ্রাপ্ত গ্রিজম্যানের বার্সা ছাড়ার প্রবল জল্পনা শোনা যাচ্ছিল। সেক্ষেত্রে সাউলের সঙ্গে তার অদলবদল হওয়ার কথা ছিল। তবে তা সফল হয়নি এবং মেসি দল ছাড়ার পর গ্রিজম্যান আরও বড় ভূমিকা নিয়ে দলের প্রধান খেলোয়াড় হয়ে উঠবেন বলে আশা করছিলেন বার্সা সমর্থকরা। তবে সে গুড়ে বালি। বার্সা ছেড়ে পুরনো দলেই ফিরলেন গ্রিজম্যান। খবর হিন্দুস্তান টাইমস।

অ্যাতলেটিকোর সঙ্গে ফরাসি তারকা ফরোয়ার্ডের জন্য এক বছরের লোন চুক্তিতে সম্মত হয়েছে বার্সা। তবে দুই পক্ষই চাইলে আরও একটি মৌসুম মাদ্রিদের লাল দলে চুক্তি বাড়ানো হতে পারে গ্রিজম্যানের। ২০১৪-১৫ সালে অ্যাতলেটিকোয় যোগ দিয়ে প্রথমবার ২৫৭টি ম্যাচ খেলার পাশপাশি একটি স্প্যানিশ সুপার কাপ, একটি ইউরোপা লিগ ও উয়েফা সুপার কাপ জিততে সক্ষম হয়েছিলেন ২৯ বছর বয়সী তারকা ফরোয়ার্ড।

অনেক জল্পনা-কল্পনার পর দুই মৌসুম আগে ২০১৯ সালে বার্সায় যোগ দেন গ্রিজম্যান। তবে অ্যাতলেটিকোর মতো নিজের সেরাটা কাতালান ক্লাবে দিতে ব্যর্থ হন। প্রিয় দিয়েগো সিমিওনের কোচিং আবারও তিনি ফুল ফোটাতে পারেন কিনা, এখন সেটাই দেখার। প্রসঙ্গত, গ্রিজম্যানের বদলি হিসাবে বার্সা লুক ডি'জং-কে সেভিয়া থেকে সই করেছে।

সেভিয়া ও বার্সার মধ্যে ডাচ তারকার জন্য সাময়িক লোনের কথা পাকা হয়েছে। তবে গ্রিজম্যানের মতোই ডি'জং-র চুক্তিতেও তাকে পাকাপাকি নেওয়ার সুযোগ থাকছে। সেভিয়ার হয়ে ৬৯টি ম্যাচ খেলে ডাচ ফরোয়ার্ড ১০টি গোল করার পাশপাশি ২০২০ সালে ইউরোপা লিগও জেতেন। প্রসঙ্গত, বার্সার আরেক নতুন সাইনিং সার্জিও আগুয়েরোর দীর্ঘমেয়াদি চোটের জন্যই তড়িঘড়ি ডি'জং-কে সই করাতে বাধ্য হয় কাতালান ক্লাব।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App