×

রাজধানী

মিরপুরে গ্যাস বিস্ফোরণ, মৃত্যুর সংখ্যা বেড়ে ৫

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২১, ১১:২৬ এএম

রাজধানীর মিরপুরে গ্যাস লাইন থেকে বিস্ফোরণে ৭জন দগ্ধের ঘটনায় চিকিৎসাধীন রেনু বেগম (৩৭) নামে আরেক নারীর মৃত্যু হয়েছে। এ নিয়ে এই ঘটনায় মৃত্যু হলো ৫জনের।

আজ বুধবার (১ সেপ্টেম্বর) সকাল ৭টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারী ইনস্টিটিউটের নিবির পরিচর্যা কেন্দ্রে তার মৃত্যু হয়েছে। তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন বার্ন ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন।

তিনি জানান, মিরপুরের দুর্ঘটনায় আইসিইউতে রেনু বেগমের মৃত্যু হয়েছে। তার শরীরের ৩৮শতাংশ দগ্ধ হয়েছিলো। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকাল ৭টার দিকে তার মৃত্যু হয়।

তিনি আরো জানান, এরআগে বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১০টায় মৃত্যু হয় রিনা বেগমের (৫০)। ওই রাতেই ২টা থেকে আড়াইটার মধ্যে মৃত্যু হয় রিনার ছেলে শফিকুল ইসলাম (৩৫) ও গ্যাস লাইনের মিস্ত্রী সুমনের (৪০)।

আর শুক্রবার বেলা ৩টা ৪০ মিনিটে মারা যান রওশনারা (৭০)। এই ঘটনায় নাজনীন (২৫) ২৭ শতাংশ ও তার মেয়ে শিশু নাওশীন (৫) ১৫ শতাংশ দগ্ধ নিয়ে বার্ন ইনস্টিটিউটে ভর্তি আছেন।

এরআগে গত বুধবার দিবাগত রাত ১২টার দিকে রাজধানীর মিরপুরে ১১নম্বর সেকশনের একটি বাসার নিচতলায় গ্যাস রাইজার বিস্ফোরনে শিশু সহ সাতজন দগ্ধ হয়েছে।

এতে দগ্ধ হন, শফিকুল ইসলাম (৩৫), তার মা রিনা বেগম (৫০), সৎ মা রওশনারা বেগম (৭০), রেনু বেগম (৩৫), পাশের ভবনের ভাড়াটিয়া নাজনীন আক্তার (২৫) ও তার মেয়ে নাওশীন তারান্নুম (৫) এবং প্রতিবেশী সুমন (৪০)।

দগ্ধ শফিকুলের ভাই ছেলে রফিকুল ইসলাম জানান, মিরপুর ১১ নম্বর সেকশনের, ১১ নম্বর রোড, সি ব্লক, ৯নম্বর লাইনের ছয়তলা বাড়িটি তাদের নিজেদের। বাড়ির নিচতলায় তিতাস গ্যাসের লাইন লিকেজ ছিল। দুর্ঘটনার দুইদিন আগেও লিকেজ মেরামত করা হয়।

কিন্তু গত বুধবার রাত ১২টার দিকে হঠাৎ বিকট আওয়াজ করে বিস্ফোরণ হয়। এতে তারা দগ্ধ হন। পরে তাদেরকে উদ্ধার করে বার্ন ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App