×

অপরাধ

ভারতে পাচারকালে ৭৩ লাখ টাকার স্বর্ণের বার উদ্ধার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২১, ০১:০১ পিএম

ভারতে পাচারকালে ৭৩ লাখ টাকার স্বর্ণের বার উদ্ধার

মঙ্গলবার রাতে সাতক্ষীরা জেলার কলারোয়া এলাকা থেকে তাকে আটক করা হয়।

ভারতে পাচারকালে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সাতক্ষীরা ব্যাটালিয়ন ৭৩ লাখ টাকা মূল্যের স্বর্ণের বারসহ এক ব্যক্তিকে আটক করেছে। গ্রেপ্তারকৃতের নাম মো. মনিরুল ইসলাম (৫০)। মঙ্গলবার রাতে সাতক্ষীরা জেলার কলারোয়া থানার বজ্র বক্স বাজার এলাকা থেকে তাকে আটক করা হয়।

বিজিবি সূত্র জানায়, সাতক্ষীরা ব্যাটালিয়ন বিজিবি গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে একটি স্বর্ণ চোরাচালানে চক্র বাংলাদেশ থেকে বিপুল পরিমাণ স্বর্ণের বার ভারতে পাচার করবে। এই খবর পাওয়ার পর বিজিবি সদস্যরা কলারোয়া থানার বজ্র বক্স বাজার এলাকার আশেপাশে নজরদারি জোরদার করে। রাতে মেজর রেজার নেতৃত্বে বিশেষ টহলদল সীমান্ত পিলার ১৩/৩-এস থেকে ৫ কিলোমিটার বাংলাদেশের অভ্যন্তরে বজ্রবাক্স বাজার এলাকায় অভিযান চালায়।

এসময় স্বর্ণ চোরাচালান সিন্ডিকেটের সদস্য মনিরুল ইসলামকে আটক করে। পরে তার দেহ তল্লাশি করলে বিশেষ কৌশলে লুকিয়ে রাখা অবস্থায় ১কেজি ১৬৬ গ্রাম ওজনের দশটি স্বর্ণের বার উদ্ধার করা হয়। উদ্ধারকৃত স্বর্ণের বর্তমান বাজার মূল্য ৭৩ লাখ টাকা। স্বর্ণ চোরাকারবারী মনিরুল ইসলাম সাতক্ষীরা সদর থানার মুড়াকাটির ঘরচালা গ্রামের বাসিন্দা। তার পিতার নাম মো. আমজাদ হোসেন। মনিরুল কে কলারোয়া থানায় সোপর্দ করার হয়েছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App