×

জাতীয়

কোভিড টেস্টের জাল অনুমোদন নিয়োগ, তিনজন রিমান্ডে

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ০১ সেপ্টেম্বর ২০২১, ০৮:৪৭ পিএম

কোভিড টেস্টের জাল অনুমোদন নিয়োগ, তিনজন রিমান্ডে

করোনা পরীক্ষার জাল অনুমোদ দেওয়ার অভিযোগে গ্রেপ্তার তিনজন। ছবি: ভোরের কাগজ

কোভিড টেস্টের নামে স্বাস্থ্য মন্ত্রণালয়ের জাল অনুমোদন দিয়ে সারা দেশে লোকবল নিয়োগের নামে কোটি কোটি টাকা আত্মসাত চেষ্টার অভিযোগে গ্রেফতার তিনজনকে পাঁচ দিনের রিমান্ডে নিতে আদেশ দিয়েছেন আদালত। বুধবার (১ সেপ্টেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদের আদালত শুনানি শেষে এ আদেশ দেন। আসামিরা হলেন- আব্দুল্লাহ আলামিন, আবুল হাসান তুষার ও মোহাম্মদ শাহিন মিয়া।

এদিন তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে প্রত্যেকের সাতদিন করে রিমান্ড আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে আদালত শুনানি শেষে পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন।

জানা যায়, গতকাল মঙ্গলবার রাজধানীর তেজগাঁও এলাকা ও ঝালকাঠি জেলা হতে আসামিদের গ্রেফতার করে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান গোয়েন্দা বিভাগ। এসময় তাদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত কম্পিউটার, আইডি কার্ড, ভিজিটিং কার্ড, ট্যাক্স সার্টিফিকেটসহ বিভিন্ন ধরনের জাল নিয়োগপত্র উদ্ধার করা হয়।

মামলার অভিযোগ থেকে জানা যায়, আসামিরা প্রথমে নামসর্বস্ব এটি প্রতিষ্ঠান বানিয়ে সেটা দিয়ে স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রী বরাবর একটি আবেদন করে। আবেদনে উল্লেখ করা হয় সারা দেশে কোভিড পরীক্ষার জন্য তাদের মোট পাঁচ হাজার ১২৬ জন সম্মুখসারির যোদ্ধা প্রস্তুত রয়েছে। কিন্তু ভুঁইফোড় এই প্রতিষ্ঠানের অনুমতি না মেলায় চক্রটি জালিয়াতি শুরু করে। তারা স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব জাকিয়া পারভীনের জাল স্বাক্ষর, সিল জাল করে নিজেরা বুথ স্থাপন, স্যাম্পল কালেকশন, লোক নিয়োগ ও ক্যাম্প স্থাপনের অনুমতি দিয়ে দেয়। এই ভুয়া অনুমতিপত্রের মাধ্যমে আসামিরা ঢাকা ও ঝালকাঠি জেলার উপজেলা কো-অর্ডিনেটর ও ইউনিয়নের ফিল্ড অফিসার পদে বিভিন্নজনকে নিয়োগ দিয়ে অর্থ হাতিয়ে নেয়। স্বাস্থ্য সেবা সংক্রান্ত কোনো রকম সনদ ও অভিজ্ঞতা না থাকার পরেও শুধু প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিতে চক্রটি এই কাজ করছিল বলে জানা যায়।

এ পরিকল্পনা অনুসারে রাজধানীর শহীদ সৈয়দ নজরুল ইসলাম সরণিতে অবস্থিত আল-রাজি কমপ্লেক্সের দ্বিতীয় ফ্লোরকে নিজেদের কার্যালয় সাজিয়ে টিকেএস গ্রুপের একটি সিস্টার কনসার্ন টিকেএস হেলথকেয়ার সার্ভিস নামে একটি ভুঁইফোড় প্রতিষ্ঠান বানায় প্রতারক চক্রটি।এরপর সারাদেশে ১০০টি ক্যাম্প স্থাপন করার নাম করে ডিলারশিপ দেওয়ার জন্য প্রতিটি ক্যাম্প থেকে তারা দুই লাখ টাকা করে মোট দুই কোটি টাকা হাতিয়ে নেওয়ার অপচেষ্টা করছিল বলে মামলার এজাহার থেকে জানা যায়। এছাড়া রেজিস্ট্রেশনের নামে আরও কয়েক কোটি টাকা হাতিয়ে নেয়ার পরিকল্পনা করে চক্রটি।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App