কোভিড টেস্টের জাল অনুমোদন নিয়োগ, তিনজন রিমান্ডে

আগের সংবাদ

বাংলাদেশ হিন্দু আইন সংস্কার পরিষদের আত্মপ্রকাশ

পরের সংবাদ

কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদকসহ ১৫ নেতার জামিন

প্রকাশিত: সেপ্টেম্বর ১, ২০২১ , ৮:৫৯ অপরাহ্ণ আপডেট: সেপ্টেম্বর ১, ২০২১ , ৮:৫৯ অপরাহ্ণ

চট্টগ্রাম নগরীর কাজীর দেউড়ি নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে গাড়ি ভাংচুর ও নাশকতার মামলায় কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, নগর বিএনপির সদস্য সচিব আবুল হাশেম বক্কর ও দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ানসহ চট্টগ্রামে বিএনপির ১৫ জন নেতাকর্মীকে আগাম জামিন দিয়েছেন আদালত।

বুধবার (১ সেপ্টেম্বর) বিকেলে হাইকোর্টের যৌথ বেঞ্চ বিচারপতি হাবিবুল গনি ও রিয়াজ উদ্দীন খানের আদালত তাদেরকে জামিন দেন। আদালত সূত্রে এ তথ্য জানা গেছে।

জামিনপ্রাপ্ত নেতারা হলেন- বিএনপির কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম, চট্টগ্রাম মহানগর বিএনপি’র সদস্য সচিব আবুল হাশেম বক্কর, দক্ষিণ জেলা বিএনপি’র আহবায়ক আবু সুফিয়ান, মহানগর বিএনপি’র যুগ্ম আহ্বায়ক এস এম সাইফুল আলম, নাজিমুর রহমান, ইয়াছিন চৌধুরী লিটন, মো. শাহ আলম, সদস্য আনোয়ার হোসেন লিপু, গাজী সিরাজ উল্লাহ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সভাপতি এইচ এম রাশেদ খান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বুলু, সাংগঠনিক সম্পাদক জিয়াউর রহমান জিয়া, মহানগর ছাত্রদলের আহবায়ক সাইফুল আলম, সদস্য সচিব শরীফুল ইসলাম তুহিন ও যুগ্ম আহবায়ক আসিফ চৌধুরী লিমন।

আদালতে বিএনপি নেতাকর্মীদের পক্ষে শুনানি করেন বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও সুপ্রিম কোর্ট বারের সাধারণ সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।

প্রসঙ্গত, গত ২৯ মার্চ নগরীর নাসিমন ভবনের দলীয় কার্যালয়ের সামনে বিএনপির বিক্ষোভ সমাবেশে পুলিশের সাথে নেতাকর্মীদের সংঘর্ষ হয়। এসময় দলীয় কার্যালয়ে অভিযান চালিয়ে নগর মহিলাদলের সভানেত্রী মনোয়ারা বেগম মণিসহ ১৫ নেতাকর্মীকে আটক করে পুলিশ। পরে পুলিশ বাদী হয়ে বিএনপির চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম, নগর বিএনপির আহ্বায়ক ডা. শাহাদাত হোসেনসহ ৫৭ জনের নাম উল্লেখ করে বিস্ফোরকদ্রব্য নিয়ন্ত্রণ ও বিশেষ ক্ষমতা আইনে দুইটি মামলা দায়ের করেন। ঘটনার দিন নগরীর বেসরকারি ন্যাশনাল হাসপাতাল থেকে ডা. শাহাদাত হোসেনকে গ্রেপ্তার করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়