×

পুরনো খবর

মেডিকেল টেকনোলজিষ্ট পদের পদোন্নতি কেন অবৈধ নয়

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২১, ১০:০০ পিএম

ল্যাব অ্যাটেনডেন্টকে মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাবরেটরি) পদে ১৫ জনকে পদোন্নতি দিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের আদেশ কেন অবৈধ হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

বিচারপতি জেবিএম হাসান এবং বিচারপতি রাজিক আল জলিলের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার এ রুল জারি করেন। স্বাস্থ্য সচিব (স্বাস্থ্য সেবা বিভাগ), আইন সচিব, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ও পরিচালক (প্রশাসন) কে আগামী চার সপ্তাহের মধ্যে রুলের জবাব দিতে আদেশ দিয়েছে আদালত। আদালতে শুনানিতে রিটকারির পক্ষে ছিলেন এডভোকেট ইয়ারুল ইসলাম এবং রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল তুষার কান্তি রায়।

মামলার বিবরণে জানা যায়, বাংলাদেশ স্বাস্থ্য বিভাগীয় নন-মেডিকেল কর্মচারী নিয়োগবিধিমালা-২০১৮ এর শিডিউল ১ এর ৩০ নং ধারায় উল্লেখিত ল্যাব অ্যাটেনডেন্টদেরকে মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাবরেটরি) পদে পদোন্নতির বিধান চ্যালেঞ্জ করে বেকার এন্ড প্রাইভেট সার্ভিসেস মেডিকেল টেকনোলজিষ্ট এসোসিয়েশনের (বিপিএসএমটিএ) সভাপতি শফিকুল ইসলামসহ চারজন হাইকোর্টে রিট দায়ের করে।

পিটিশন দায়ের করলে ২০১৮ সালের ২'রা জুলাই রুল জারি করা হয়। উক্ত রুল বিচারাধীন থাকাবস্থায় তথ্য গোপন করে উক্ত ল্যাব অ্যাটেনডেন্টরা ১৬৯৬/২০২০ রিট পিটিশন দায়ের করে এবং উক্ত রিটের সূত্র ধরে তাদেরকে মেডিকেল টেকনোলজিষ্ট (ল্যাবরেটরি) পদে স্বাস্থ্য অধিদপ্তর পদোন্নতি দেয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App