×

জাতীয়

পদ্মা সেতুতে আবারও ফেরির ধাক্কা, ভেঙে গেছে মাস্তুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২১, ০৯:১৮ এএম

পদ্মা সেতুতে আবারও ফেরির ধাক্কা, ভেঙে গেছে মাস্তুল

মঙ্গলবার সকালে পদ্মাসেতুর সঙ্গে আবারও আঘাত হেনেছে বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর ফেরি। এতে ভেঙে গেছে ফেরির মাস্তুল। ছবি: সময় টিভি থেকে নেওয়া

এবার পদ্মা সেতুর স্প্যানে আঘাত করেছে ফেরি। মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ৭টার দিকে সেতুর নিচে দিয়ে চলতে গিয়ে বিআইডব্লিউটিসির রো রো ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীরের ছাদের মাস্তুল সেতুর ২ ও ৩ নম্বর খুঁটির মাঝখানের স্প্যানে এ ধাক্কা লাগে। এতে ফেরির মাস্তুল ভেঙে গেছে। ফেরিটি একটি ডকইয়ার্ড থেকে মেরামত শেষে আরিচা যাচ্ছিল।

[caption id="attachment_298431" align="aligncenter" width="700"] পদ্মা সেতু।[/caption]

বিআইডব্লিউটিসির পরিচালক আশিকুজ্জামান জানান, ঘটনার বিস্তারিত জানতে তাদের লোকজন সেখানে গিয়েছেন। এখন পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী, এতে সেতু ও ফেরির ক্ষতি হয়নি। ফেরির ছাদে থাকা পতাকার স্ট্যান্ড সেতুর স্প্যানে লেগেছে। এতে পাইপের তৈরি ওই স্ট্যান্ডটি বাঁকা হয়ে গিয়েছে। তিনি জানান, পদ্মা সেতুর ক্লিয়ারেন্স ৬০ ফুট। আর এ ফেরির উচ্চতা ৫৫ ফুট। এরপরও কেন ধাক্কা লাগল তা খতিয়ে দেখা হচ্ছে।

প্রসঙ্গত এর আগে গত ৯ আগস্ট ফেরি বীরশ্রেষ্ঠ জাহাঙ্গীর পদ্মা সেতুর ১০ নম্বর পিলারে ধাক্কা দেয়। এতে বেশ কয়েকজন যাত্রী আহত হওয়ার পাশাপাশি বেশ কয়েকটি যানবাহন ক্ষতিগ্রস্ত হয়।ওই ঘটনায় ফেরির ভারপ্রাপ্ত মাস্টার দেলোয়ারুল ইসলাম ও হুইল সুকানি আবুল কালাম আজাদকে সাময়িক বরখাস্ত করা হয়। এর আগেও বেশ কয়েকটি ফেরি পদ্মা সেতুর পিলারে ধাক্কা দিয়েছিল। সবশেষ ফেরি শাহজালালের ধাক্কা দেয়ার ঘটনায় এর মাস্টার ও সুকানিকে দায়ী করে তদন্ত প্রতিবেদন জমা দেয়া হয়।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App