×

চিত্র বিচিত্র

জিনসে লাগিয়ে গলানো সোনার আস্তরণ পাচার!

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২১, ১০:৩১ এএম

জিনসে লাগিয়ে গলানো সোনার আস্তরণ পাচার!

জিনসে লাগানো গলানো সোনার আস্তরণ

বিমানবন্দরের লাউঞ্জে যুবককে অদ্ভুতভাবে হাঁটতে দেখেই সন্দেহ হয়েছিল এয়ার ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তাদের। সঙ্গে সঙ্গে ওই যুবককে আটক করা হয়।

কিন্তু তল্লাশি চালিয়ে প্রথমে কিছুই পাওয়া যায়নি তার কাছ থেকে। তবুও খটকা রয়ে গিয়েছিল অফিসারদের মনে। এরপর ওই যুবকের জিনসের প্যান্টে তল্লাশি চালাতে গিয়ে ধরা পড়ে গেল সমস্ত জারিজুরি। খবর হিন্দুস্তান টাইমস।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, ওই যুবকের জিনসের প্যান্টে গলানো সোনার আস্তরণ লেপে দেওয়া হয়েছিল। এর পরে সেখান থেকে ৩০২ গ্রাম সোনা বাজেয়াপ্ত করেন এয়ার ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তারা। যার বাজারমূল্য প্রায় ১৪ লক্ষ টাকা। এরপরেই অভিযুক্ত ওই যুবককে গ্রেফতার করা হয়।

এই ঘটনাটি ঘটেছে কেরালার কান্নুর আন্তর্জাতিক বিমানবন্দরে। বিমানবন্দরের ইন্টেলিজেন্স ইউনিটের কর্মকর্তারা গোপন সূত্রে খবর পান যে, বিমানবন্দর দিয়ে সোনা পাচার করা হচ্ছে। সেইমতো তারা চারদিকে কড়া নজরদারি শুরু করেন। তখনই বিমানবন্দরে ভিতরে এক ব্যক্তির আচরণ দেখে সন্দেহ হয় কর্মকর্তাদের।

তদন্তকারীরা মনে করছেন, জিন্সের প্যান্টে সোনা নিয়ে যাওয়ার কৌশল অভিনব ঠিকই। তবে একেবারেই নতুন নয়। এই ধরনের একটি ঘটনা অমৃতসরের ঘটেছিল। সেখানেও ঠিক একই কায়দায় সোনা পাচারের চেষ্টা করেছিল এক অভিযুক্ত ব্যক্তি।

অবশ্য জিনসের বদলে অন্তর্বাসকে সোনা পাচারের মাধ্যম হিসাবে ব্যবহার করেছিল ওই অভিযুক্ত। অবশেষে প্রায় ৭৮ লক্ষ টাকার সোনা বাজেয়াপ্ত করেছিলেন তদন্তকারী কর্মকর্তারা।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App