×

সারাদেশ

আত্রাইয়ে পাহাড়াদারের হাত-পা বেঁধে পুকুরের মাছ লুট

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩১ আগস্ট ২০২১, ০৩:৫০ পিএম

আত্রাইয়ে পাহাড়াদারের হাত-পা বেঁধে পুকুরের মাছ লুট

শনিবার রাতে অজ্ঞাত নামা ১০/১২ জন লোক পুকুরের মাছ লুট করে নিয়ে যায়। ছবি: ভোরের কাগজ

নওগাঁর আত্রাইয়ে পুকুড়ের পাহারাদারকে হাত-পা বেধে রেখে প্রায় ৩ লক্ষ টাকার মাছ লুট করে নিয়ে গেছেন সন্ত্রাসীরা। এ বিষয়ে আত্রাই থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ ও ঘটনা সূত্রে জানা গেছে, উপজেলার শাহাগোলা রেলওয়ে ষ্টেশনের উত্তরে প্রায় ৩ একর জায়গা জুড়ে একটি পুকুরের মালিক রানীনগর উপজেলার গোনা গ্রামের মরহুম সৈয়দ আলীর পুত্র মোজাম্মেল হক।

গত তিন বছর পূর্বে শাহাগোলা গ্রামের মরহুম চিকন আলীর পুত্র সিদ্দিক আলী পুকুরটি লিজ নিয়ে নিয়োমিত ভাবে মাছ চাষ করেছিলেন। গত বৈশাখ হতে পুকুরটি মাছ চাষের জন্য আত্রাই উপজেলার মির্জাপুর গ্রামের শরিফুল মন্ডলের ছেলে মো. রয়েল মন্ডল পুকুরের মালিক মোজাম্মেল হকের নিকট থেকে ৫ বছরের জন্য ১০ লক্ষ টাকা বন্দবস্তে লিজ নিয়ে মাছ চাষ শুরু করেন।

পুকুরটি দেখাশোনার দায়িত্বে ছিলেন রানীনগর উপজেলার গোনা গ্রামের মোজাম্মেল হকের পুত্র মো. নবীর উদ্দিন। উক্ত পুকুরে গত ৫ মাসে রুই, কাতল, সিলভার কাপ, পাবদা মাছ সহ বিভিন্ন জাতের মাছ চাষ করেন তিনি।

পুকুরের মাছ চাষের কাজে নিয়োজিত রানীনগর উপজেলার গোনা গ্রামের মোজাম্মেল হকের ছেলে নবীর উদ্দিন (৩৫) প্রতিদিনের নায় গত ২৮ শে আগষ্ট শনিবার পুকুর পাহারার দায়িত্বে রাতে পুকুরের কর্নারে অবস্থিত ঘরে দরজা খোলারেখে শুয়ে পরেন।

উক্ত রাতেই আনুমানিক শোয়া ১২ টার দিকে অজ্ঞাত নামা ১০/১২ জন লোক এসে পাহারাদার নবীর উদ্দিনের ঘরে প্রবেশ করে হাত-পা বেধে রেখে ভয়ভীতি দেখিয়ে তার নিজ ব্যবহারিত একটি মোবাইল ফোন ছিনিয়ে নিয়ে পুকুরের মাছ লুট করে নিয়ে যায়। যার আনুমানিক মুল্য প্রায় ৩ লক্ষ টাকা বলে তারা জানান।

এ বিষয়ে গত ২৯ শে আগষ্ট রয়েল বাদি হয়ে আত্রাই থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। অভিযোগ দায়েরের পর হতে প্রায় ৩ দিন অতিবাহিত হলেও আত্রাই থানাপুলিশ সেখানে পরিদর্শন না করায় এবং আসামি সনাক্তের কোন পদক্ষেপ গ্রহন না করায় বাদি হতাশা বিরাজ করছেন।

এ বিষয়ে শাহাগোলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শফিকুল ইসলাম বাবু জানান, আমার এলাকায় এ ধরনের এতোবড় ঘটনা আগে ঘটেনি। তবে তিনি আরো জানান, এটা বড় ধরনের সঙ্গবদ্ধ গ্রুপের কাজ। আত্রাই থানা পুলিশের অফিসার ইনচার্জ জানান, আমি অভিযোগ পেয়েছি আসামি সনাক্তের জোর প্রচেষ্টা চলছে।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App