একদিনের ব্যবধানে বেড়েছে ডেঙ্গু রোগীর সংখ্যা

আগের সংবাদ

ঢাকা-লন্ডন দ্বিপক্ষীয় বৈঠক বৃহস্পতিবার

পরের সংবাদ

শিক্ষা প্রতিষ্ঠানে অচলাবস্থা সৃষ্টি করলে দাঁত ভাঙ্গা জবাব : নানক

প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১ , ৮:০২ অপরাহ্ণ আপডেট: আগস্ট ৩১, ২০২১ , ৮:০২ অপরাহ্ণ

শিক্ষা প্রতিষ্ঠানে অচলাবস্থা সৃষ্টি করতে চাইলে দাঁত ভাঙ্গা জবাব দেয়ার হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগ সভাপতিম-লীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক। ‘আন্দোলনের ভয়ে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা হচ্ছে’- বিএনপি মহাসচিবের এমন বক্তব্যের কড়া জবাব দেন তিনি।

মির্জা ফখরুলকে প্রশ্ন ছুঁড়ে দিয়ে নানক বলেন, কোন আন্দোলনের ভয়? কোনো আন্দোলনকে আওয়ামী লীগ ভয় পায় না। কারণ বিএনপির আন্দোলন সব সময় ব্যর্থ হয়েছে। বিএনপির আন্দোলনে কোন জনমুখী ও জনস্বার্থের কোন আন্দোলন নেই। তাই দেশের জনগণ আপনাদেরকে বুড়ো আঙুল দেখিয়েছে।

মঙ্গলবার (৩১ আগস্ট) কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে ছাত্রলীগের শোক দিবসের আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সভায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আলোচনা সভার সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য।

নানক বলেন, জিয়াউর রহমান এদেশে একটি বিশ্ববিদ্যালয়ও প্রতিষ্ঠা করেননি, বরং শিক্ষাকে একটি গোল টেবিলের ভিতরে সীমাবদ্ধ করে ফেলেছিল। অথচ প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের মধ্যবিত্ত, নিন্ম মধ্যবিত্ত এবং দুস্থ মানুষের দোরগোড়ায় শিক্ষাকে পৌঁছে দিয়েছেন।

আওয়ামী লীগের আরেক সভাপতিমন্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, সারাবছর বিএনপির কোনো কার্যক্রম থাকে না। আগস্ট মাস আসলেই তারা একটি কমিটি করে ওই চন্দ্রিমা উদ্যানে তাণ্ডব চালায়। চন্দ্রিমা উদ্যানের জিয়ার কবরে ফুল দেয়ার নামে পাশাপাশি গাড়ি ভাঙচুর করে একটি অস্থির পরিস্থিতি তৈরির পাঁয়তারা করেছিল। এখনো তারা সেই পাঁয়তারা করছে। আগস্ট মাস আসলেই ওরা ষড়যন্ত্রে লিপ্ত হয়। আমরাও সেই ষড়যন্ত্রের গন্ধ পাই। এ ধরনের ষড়যন্ত্র মোকাবিলায় আমাদেরকে প্রস্তুত থাকতে হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়