×

বিনোদন

সেপ্টেম্বরে হচ্ছে না ‘বঙ্গবন্ধু’র শুটিং

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২১, ০৫:১৮ পিএম

সেপ্টেম্বরে হচ্ছে না ‘বঙ্গবন্ধু’র শুটিং

বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন আরিফিন শুভ ও শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়া

সেপ্টেম্বরে হচ্ছে না ‘বঙ্গবন্ধু’র শুটিং

বঙ্গবন্ধুর চরিত্রে অভিনয় করছেন আরিফিন শুভ

বাংলাদেশ ও ভারতের পৃষ্ঠপোষকতায় নির্মিতব্য ‘বঙ্গবন্ধু’র প্রথম লটের কাজ শেষ হয়েছে গত এপ্রিলে। পরবর্তী কাজ হবে বাংলাদেশে, এমন কথাই জানানো হয়েছিল কর্তৃপক্ষের তরফ থেকে। চলতি বছরের সেপ্টেম্বর ও অক্টোবর মাসেই শুরু হবে শুটিং। তবে সেই পরিকল্পনায় পরিবর্তন এসেছে। বাংলাদেশের আগে কলকাতায় হবে দ্বিতীয় লটের কাজ। কিন্তু করোনায় আপাতত সে পরিকল্পনাও ঠিকমতো এগোচ্ছে না।

জানা গেছে, সেপ্টেম্বরে শুরু হচ্ছে না কাজ। এটি হতে আরো সময় লাগবে। সংশ্লিষ্ট একাধিক সূত্র বিষয়টি নিশ্চিত করেছে। এ কারণে শিল্পীরাও অন্য সিনেমার জন্য সিডিউল দিয়ে দিচ্ছেন। সিনেমাটির মূল চরিত্র বঙ্গবন্ধু ভূমিকায় থাকা আরিফিন শুভ ‘নূর’ সিনেমার জন্য পুরো সেপ্টেম্বর মাস সময় দিয়েছেন। আগামী ৭ থেকে শুরু হয়ে এটি চলবে ২০ দিন। আর শেখ হাসিনা চরিত্রে থাকা নুসরাত ফারিয়া গিয়াসউদ্দিন সেলিমের নতুন ছবি ‘গুনিন’-এ চুক্তিবদ্ধ হয়েছেন। যার শুটিং শুরু হবে আগামী অক্টোবরের প্রথম সপ্তাহে।

এদিকে সম্প্রতি শ্যাম বেনেগাল বলেছেন, ‘গুরুত্বপূর্ণ দৃশ্যগুলোর শুটিং হয়ে গেছে। বলা যায় শুটিং প্রায় শেষ। আমরা পরিকল্পনা করে বসে আছি। সবকিছু নির্ভর করছে করোনার ওপর। তাই পরিস্থিতি অনুযায়ী আমরা কাজ করব। করোনার কারণে নানান নিষেধাজ্ঞা আছে। এসব নিষেধাজ্ঞা উঠে গেলে আমরা আবার কাজে ঝাঁপিয়ে পড়ব।’ সিনেমাটি ২০২১ সালেই মুক্তি দেয়ার পরিকল্পনা দুই রাষ্ট্রের। উল্লেখ্য, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনী নিয়ে নির্মিত এ চলচ্চিত্রটি হতে যাচ্ছে এখন পর্যন্ত সবচেয়ে বড় ক্যানভাসের কাজ।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App