×

পুরনো খবর

জুলহাজ-তনয় হত্যা মামলার রায় মঙ্গলবার

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২১, ০৬:১২ পিএম

জুলহাজ-তনয় হত্যা মামলার রায় মঙ্গলবার

জুলহাজ-তনয়

বাংলাদেশে নিযুক্ত প্রাক্তন মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজিনার প্রটোকল কর্মকর্তা জুলহাজ মান্নান ও তার বন্ধু মাহবুব তনয়কে বাসার ভিতর কুপিয়ে হত্যা মামলার রায় আগামিকাল মঙ্গলবার ঘোষণা করা হবে। ঢাকার সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালের বিচারক মজিবুর রহমানের আদালত এ মামলার রায় ঘোষণা করবেন। এর আগে গত ২৩ আগস্ট রাষ্ট্র ও আসামিপক্ষের যুক্তি উপস্থাপন শেষে বিচারক মজিবুর রহমান মামলার রায় ঘোষণার জন্য এ দিন ধার্য করেছিলেন।

এছাড়া গত ২২ আগস্ট আদালতে যুক্তিতর্ক উপস্থাপনকালে এ মামলার প্রধান আসামি চাকরিচ্যুত মেজর সৈয়দ মোহাম্মদ জিয়াউল হক ওরফে জিয়াসহ আট আসামির মৃত‌্যুদণ্ড দাবি করেন রাষ্ট্রপক্ষের প্রসিকিউটর গোলাম ছারোয়ার খান। তবে রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক শেষ হলে এর বিরোধিতা করে যুক্তি উপস্থাপন করেন আসামিপক্ষের আইনজীবী নজরুল ইসলাম। তবে আসামিপক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক উপস্থাপন শেষ না হওয়ায় গতকাল সোমবার অবশিষ্ট যুক্তিতর্ক উপস্থাপনের দিন ধার্য করেছিলেন বিচারক।

আলোচিত এ হত্যা মামলার বাকি আসামিরা হলেন- আকরাম হোসেন, সাব্বিরুল হক চৌধুরী, মওলানা জুনায়েদ আহম্মেদ, মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন, আরাফাত রহমান, শেখ আব্দুল্লাহ ও আসাদুল্লাহ। তবে এদের মধ্যে চারজন পলাতক এবং চারজন কারাগারে আছে। ২০১৬ সালের ২৫ এপ্রিল রাজধানীর কলাবাগানের লেক সার্কাস রোডের বাড়িতে ঢুকে জুলহাজ মান্নান ও মাহবুব তনয়কে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় কলাবাগান থানায় জুলহাজের বড় ভাই মিনহাজ মান্নান ইমন একটি হত্যা মামলা এবং সংশ্লিষ্ট থানার এসআই মোহাম্মদ শামীম অস্ত্র আইনে আরেকটি মামলা দায়ের করেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App