×

জাতীয়

একদিনে হাসপাতালে আরও ২৫২ ডেঙ্গু রোগী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ৩০ আগস্ট ২০২১, ১২:১৯ এএম

গত ২৪ ঘণ্টায় রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে সর্বশেষ আরও ২৫২ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন।

এদের মধ্যে ২০২ জন রাজধানী ঢাকার ও বাকি ৫০ জন ঢাকার বাইরের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন। এ নিয়ে সারাদেশের হাসপাতালে ভর্তি মোট ডেঙ্গু রোগীর সংখ্যা দাঁড়াল এক হাজার ১২৩ জন।

তাদের মধ্যে ঢাকার হাসপাতালে ৯৮০ জন ও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ১৪৩ জন ভর্তি রয়েছেন।

এদিকে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে রবিবার পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট নয় হাজার ৮৫৭ জন ডেঙ্গু রোগী রয়েছেন। তাদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন আট হাজার ৬৯০ জন রোগী।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমারর্জেন্সি অপারেশন সেন্টার অ্যান্ড কন্ট্রোল রুমের পরিসংখ্যান সূত্রে রবিবার এসব তথ্য জানা গেছে।

সূত্রের তথ্যমতে, সারাদেশে গত ২৪ ঘণ্টায় ভর্তি ২৫২ জন রোগীর মধ্যে রাজধানীর সরকারি ও স্বায়ত্তশাসিত হাসপাতালে ৪৬ জন এবং বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকে ১৫৬ জন রোগী ভর্তি হন। এছাড়াও ঢাকার বাইরের বিভিন্ন বিভাগে ৫০ জন ভর্তি হয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তরের পরিসংখ্যানে দেখা গেছে, চলতি বছরের ১ জানুয়ারি থেকে রবিবার পর্যন্ত রাজধানীসহ সারাদেশে সর্বমোট নয় হাজার ৮৫৭ জন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হন।

এর মধ্যে জানুয়ারিতে ৩২ জন, ফেব্রুয়ারিতে ৯ জন, মার্চে ১৩ জন, এপ্রিলে ৩ জন, মে মাসে ৪৩ জন, জুনে ২৭২ জন, জুলাইয়ে ২ হাজার ২৮৬ জন ও আগস্টের রবিবার পর্যন্ত ৭ হাজার ১৯৯ জন রোগী ভর্তি হন।

এছাড়াও হাসপাতালে ভর্তি রোগীদের মধ্যে ডেঙ্গু আক্রান্ত হয়ে ৪২ জনের মৃত্যু হয়েছে। তার মধ্যে জুলাইয়ে ১২ জন ও আগস্টে ৩০ জন মারা যান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App