কোভিড পরবর্তী জটিলতায় মারা গেলেন সাহিত্যিক বুদ্ধদেব গুহ

আগের সংবাদ

যুক্তরাষ্ট্রে আঘাত হেনেছে হারিকেন আইডা

পরের সংবাদ

রাজশাহী মেডিকেলে করোনায় ১৪ জনের মৃত্যু

প্রকাশিত: আগস্ট ৩০, ২০২১ , ১০:৩২ পূর্বাহ্ণ আপডেট: আগস্ট ৩০, ২০২১ , ১০:৩৭ পূর্বাহ্ণ

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় দ্বিগুণ বেড়েছে মৃতের সংখ্যা। একদিনে মৃত্যু হয়েছে ১৪ জনের। রবিবার (২৯ আগস্ট) সকাল ৮ টা থেকে সোমবার (৩০ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত বিভিন্ন সময়ে মারা যান এ ১৪ জন। তবে আগেরদিন মৃত্যু হয় ৭ জনের। এ নিয়ে আগস্ট মাসের ৩০ দিনে মৃতের সংখ্যা দাঁড়ালো ৩৪৯ জনে।

হাসপাতাল সূত্র জানায়, সর্বশেষ ২৪ ঘণ্টায় মৃত ১৪ জনের মধ্যে করোনা পজেটিভ ছিলেন ৭ জন। আর ৬ জনের মৃত্যু হয়েছে করোনা উপসর্গে। এছাড়া একজন মারা গেছেন করোনা নেগেটিভ অবস্থায়। মৃতদের মধ্যে রাজশাহীর ৪ জন ও নাটোরের ৫ জন। এছাড়া চাঁপাইনবাবগঞ্জের দুইজন এবং নওগাঁ, পাবনা ও মেহেরপুর জেলার মারা গেছেন একজন করে তিনজন। সর্বশেষ একদিনে করোনা ও এর উপসর্গ নিয়ে হাসপাতালটিতে ভর্তি হয়েছেন ২৯ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৫ জন।

রামেকের করোনা ইউনিটে বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৬১। এদের মধ্যে ৭৯ জন করোনা পজেটিভ রোগী। রোগী কমে আসায় ৫১৩ টি থেকে কমানো হয়েছে বেড সংখ্যাও। হাসপাতালটির করোনা ইউনিটে এখন ৪১৮টি বেড প্রস্তুত রাখা হয়েছে কোভিড রোগীদের চিকিৎসার জন্য।

এ বিষয়ে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার শামীম ইয়াজদানী এসব তথ্য নিশ্চিত করেছেন।

ডি-এফবি

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, ভোরের কাগজ লাইভ এর দায়ভার নেবে না।

জনপ্রিয়