×

জাতীয়

সবাইকে রাস্তায় নেমে আসতে হবে: ফখরুল

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২১, ০৩:৩২ পিএম

রাজপথে আন্দোলনের বিকল্প নেই উল্লেখ করে সকল বিরোধী দলকে রাস্তায় নামার কথা বললেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রবিবার (২৯ আগস্ট)) দুপুরে জাতীয় প্রেসক্লাবে শত নাগরিক জাতীয় কমিটির উদ্দ্যোগে খন্দকার মুস্তাহিদুর রহমানের স্মরন সভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, আমাদের কোন বিকল্প নেই এখন রাস্তায় নেমে আসা ছাড়া। এটা কেবল মাত্র রাজনৈতিক দল বিএনপি নয় এবং শুধু মাত্র বিরোধী দলগুলো নয় সবাইকেই নেমে আসতে আসতে হবে। আজকে কিন্তু প্রত্যেকেই আক্রান্ত হচ্ছেন, কেউ কিন্তু বাদ যাচ্ছেন না। তাই সবাইকেই রাস্তায় নেমে আসতে হবে। এই একটা ভয়ংকর দেশবিরোধী শক্তি। এরা একটি দেশ বিরোধী শক্তিতে পরিনত হয়েছে। এই দেশবিরোধী শক্তিকে সরাতে হলে অবশ্যই আমাদের সকলকেই আজকে ঐক্যবদ্ধ হয়ে তাদের বিরুদ্ধে সোচ্ছার হয়ে তাদেরকে পরাজিত করবার জন্য আমাদেরকে কাজ করতে হবে।জনজনকে সংঘটিত করতে হবে এবং এদেরকে পরাজিত করতে হবে।

মির্জা ফখরুল বলেন, এই সরকার শুধু দানব নয় তারা সবকিছুকে তছনছ করে দিয়েছে। এই যে শিক্ষাঙ্গনের অবস্থা দেখুন। আজকে সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ছাত্রদলের ছেলেরা তারা একটা শান্তিপূর্ণ একটা প্রতিবাদ করতে গেছে তাদের একজন সহকর্মীর মুক্তির জন্য সেইখানে ছাত্রলীগের সন্ত্রাসীরা পুলিশ সহ-তাদের ওপর নির্মমভাবে আঘাত করেছে অত্যাচার করেছে নির্যাতন করেছে। কয়েকদিন আগে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের মাজারে আমাদের মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির নবগঠিত নেতাকর্মীরা ফুল দিতে গেলো সেদিনও কোন ধরনের উস্কানি ছাড়া কোন রকম ঘটনা ছাড়াই সেখানে ভয়াবহ তান্ডব সৃষ্টি করলো। আইনশৃঙ্খলা বাহিনী তারা ওইদিন একশো সাতাশি রাউন্ড গুলি করেছে ঐইদিন।তারা ৪২জন নেতাকর্মীকে আহত করেছে।সেদিন আমাদের আমান উল্লাহ আমান,আমিনুল ইসলাম এবং আমাদের প্রায় ৬২ জন নেতাকর্মী গুলিবিদ্ধ হয়েছিলেন।

তিনি বলেন,আপনারা দেখছেন যে প্রতিমূহুর্তে যেই একটু কথা বলছে তাদের মতের সাথে মিল হয়না তার প্রতি তারা চড়াও হচ্ছেন, তাকেই তারা আক্রমন করছেন। আজকে সত্তিকার অর্থেই এই ফ্যাসিবাদী রাষ্ট্র তৈরি করেছে তারা তার মূল লক্ষ হচ্ছে তারা একদলীয় শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে চায়।আমাদের ভবিষ্যত বংশদরকে যদি সত্যিকার অর্থেই স্বাধীন স্বার্বভৌম বাংলাদেশ দিতে চাই তাহলে আমাদের সকলকেই জোটবদ্ধ হতে হবে ঐক্যবদ্ধ হতে হবে।

তার স্মৃতিস্মারণ করে তিনি বলেন, খন্দকার মোস্তাহিদরা সবসময় জন্মায় না।এটা অত্যান্ত বাস্তবতা।এমন একটা সময়ে তিনি চলে গেলেন যখন তাকে আমাদের খুব দরকার ছিলো।আমরা একটি ভয়াবহ সময় অতিক্রম করছি। এসময় বিএনপিপন্থি বুদ্ধিজীবি ড.মাহবুব উল্লাহ,সাবেক শিক্ষাপ্রতিমন্ত্রী ড.এসানুল হক মিলন,সাংবাদিক নেতা এম এ আজিজ,আব্দুল হাই শিকদার, আব্দুল কাদের গনি চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App