×

জাতীয়

জিয়ার লাশ নিয়ে খালেদার উচিত নিশ্চিত হওয়া: সংস্কৃতি প্রতিমন্ত্রী

Icon

কাগজ প্রতিবেদক

প্রকাশ: ২৯ আগস্ট ২০২১, ০৯:১৬ পিএম

জিয়ার লাশ নিয়ে খালেদার উচিত নিশ্চিত হওয়া: সংস্কৃতি প্রতিমন্ত্রী
জিয়ার লাশ নিয়ে খালেদার উচিত নিশ্চিত হওয়া: সংস্কৃতি প্রতিমন্ত্রী

রবিবার 'স্মৃতিতে বঙ্গবন্ধু' শীর্ষক এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এ কথা বলেন। ছবি: ভোরের কাগজ

রাজধানীর শেরেবাংলা নগরের চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের লাশ আছে কিনা প্রশ্ন তুলে খালেদা জিয়াকে নিশ্চিত হতে বলেছেন সংস্কৃতি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।

রবিবার (২৯আগস্ট) দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের আয়োজনে 'স্মৃতিতে বঙ্গবন্ধু' শীর্ষক এক ওয়েবিনারে প্রধান অতিথির বক্তব্যের এক সময় একথা বলেন প্রতিমন্ত্রী।

তিনি বলেন, আজকে প্রশ্ন এসেছে চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের লাশ ছিল কিনা। এটি অবশ্যই বাস্তববাদী প্রশ্ন। আমি বলব বেগম খালেদা জিয়া আপনারই উচিত এটি নিশ্চিত হওয়া। স্বামী ভেবে যাকে আপনি ফুল দিচ্ছেন অন্যকেউ যদি থেকে থাকে সেখান, যদি সেখানে আপনার স্বামী না থেকে থাকে? এটি আপনারই সিদ্ধান্ত নেয়া উচিত।

তিনি আরও বলেন, আগস্ট মাস বেদনার মাস। মার্কিন সাম্রাজ্যবাদী শক্তির সহযোগীতায় জিয়াউর রহমানের পরিকল্পনায় বঙ্গবন্ধুকে হত্যার পটভূমি তৈরি করা হয়েছিল। বিএনপি আজকে শিষ্টাচারের কথা বলে। কিন্তু সেদিন কোথায় ছিল তাদের শিষ্টাচার যেদিন বেগম খালেদা জিয়া সন্তান হারালে একজন মমতাময়ী মা ছুটে গিয়েছিলেন আরেকজন মাকে সান্ত্বনা দিতে। খালেদা জিয়া দরজা পর্যন্ত খোলেননি। কোথায় ছিল সেদিন শিষ্টাচার?

ওয়েবিনারে জবি উপাচার্য অধ্যাপক ড. ইমদাদুল হকের সভাপতিত্বে প্রবন্ধ উপস্থাপন করেন হাবিপ্রবির সাবেক উপাচার্য প্রফেসর ড. এম. আফজাল হোসেন, মুখ্য আলোচক হিসেবে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. শরীফ এনামুল কবির ও বিশেষ অতিথি হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের মাননীয় ট্রেজারার প্রফেসর ড. কামালউদ্দীন আহমদ এ সময় উপস্থিত ছিলেন। এছাড়া সমন্বয়ক হিসেবে ছিলেন ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আতিয়ার রহমান।

সাবস্ক্রাইব ও অনুসরণ করুন

সম্পাদক : শ্যামল দত্ত

প্রকাশক : সাবের হোসেন চৌধুরী

অনুসরণ করুন

BK Family App